Top
সর্বশেষ

মানিকগঞ্জে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু

০৭ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ
মানিকগঞ্জে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস. এম ফেরদৌস টিকা গ্রহণের মাধ্যমে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেছেন । এ সময় আরো টিকা গ্রহণ করেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম এবং সিভিল সার্জন ডা: মোঃ আনোয়ারুল আমিন আখন্দ।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সকল কেন্দ্রের কোভিট-১৯ এর ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। মানিকগঞ্জে কোভিট-১৯ সংক্রমণ প্রতিরোধে টিকা প্রদানের জন্য ৯টি কেন্দ্রের ব্যাবস্থা করা হয়েছে।

এদিকে মানিকগঞ্জ সদর উপজেলায় কর্নেল মালেক মেডিকেল কলেজে ১ টি, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ১ টি, পুলিশ হাসপাতালে ১ টি এবং ৬ টি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ১ টি করে করোনা ভ্যাকসিনের কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

মানিকগঞ্জে কোভিট-১৯ সংক্রমণ প্রতিরোধের টিকা প্রয়োগে ৩৭টি টিম কাজ করছে। কর্নেল মালেক মেডিকেল কলেজে ৮ টি, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ৮টি, পুলিশ হাসপাতালে ১টি এবং উপজেলাগুলোতে ৩টি করে মেডিকেল টিম গঠনের মাধ্যমে টিকা দেয়া শুরু হয়েছে। এছাড়া ২টি টিম সিভিল সার্জন কার্যালয়ে রির্জাভ রয়েছে। প্রতিটি টিমে ২ জন করে টিকাদান কর্মী ও ৪ জন করে স্বেচ্ছাসেবক থাকবেন। ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে টিকাদান কর্মীদের ২ দিনের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

জেলায় ৪৮ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পাওয়া গেছে। এ পর্যন্ত জেলায় ১ হাজার আটশো ২৭ জন অনলাইনের মাধ্যমে করোনা ভ্যাকসিন গ্রহনের নিবন্ধন সম্পন্ন করেছেন। তন্মধ্যে   সদর উপজেলায় ৭৯৮ জন, সিংগাইরে ৭২ জন, শিবালয়ে ৭৩ জন, সাটুরিয়ায় ৫৮৮ জন, হরিরামপুরে ১২৮ জন, ঘিওরে ৯০ জন এবং দৌলতপুর উপজেলায় ৭৮ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে। নিবন্ধনকারীরা স্ব স্ব উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনের টিকাদান কেন্দ্র থেকে টিকা গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত এক হাজার আট’শত ২৬ জন করোনায় আক্রান্ত রোগীর মধ্যে ১ হাজার ৭৭১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও জেলায় ৩০ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

শেয়ার