Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

১০০ কোটি ছাড়িয়েছে গুগল ওয়ানের ডাউনলোড

১২ জানুয়ারি, ২০২৩ ১২:৪৩ অপরাহ্ণ
১০০ কোটি ছাড়িয়েছে গুগল ওয়ানের ডাউনলোড
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

গুগলের বিশেষ অ্যান্ড্রয়েড অ্যাপ ‘গুগল ওয়ান’নতুন এক মাইলফলক অর্জন করেছে। সম্প্রতি অ্যাপটির ডাউনলোড সংখ্যা ১০০ কোটি ছাড়িয়েছে।

গুগল ড্রাইভ, গুগল ফটোজ ও জিমেইল পরিষেবা নিয়ে ২০১৮ সালে যাত্রা করেছির গুগল ওয়ান পরিষেবা। ২ টেরাবাইট প্যাকেজ কেনা অ্যান্ড্রয়েড ও আইওএস গ্রাহকরা অ্যাপটিতে অতিরিক্ত স্টোরেজ সুবিধা ছাড়াও ফ্রি ভিপিএন সুবিধা পায়। এতে ব্যবহারকারীর ডাটা এনক্রিপ্ট করা থাকে। ভিপিএন সুবিধা থাকায় অ্যাপ ব্যবহারকারীরা ইন্টারনেটে তাদের পরিচয় গোপন রাখার সুযোগ পায়। তৃতীয় পক্ষের অনলাইন মনিটরিং ও ডাটা চুরির ঝুঁকি থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারে।

গুগল ওয়ান ব্যবহারকারীরা ই-মেইল, ফোন ও চ্যাটের মাধ্যমে গুগল এক্সপার্টদের থেকে সার্বক্ষণিক সহায়তা পেতে পারে। ২ টেরাবাইট ও ২০০ জিবি স্টোরেজ প্যাকেজের অ্যাপ ব্যবহারকারীরা গুগল স্টোর থেকে কেনাকাটার ক্ষেত্রে ১০ শতাংশ ক্যাশব্যাক পায়। এছাড়া গুগল ফটোতে ছবি এডিটিংয়ের জন্য অ্যাডভান্স এডিটিং ফিচার সুবিধা তো থাকছেই।

গুগল ওয়ান অ্যাপে স্টোরেজ প্যাকেজের মূল্য গ্রাহকের দেশ অনুযায়ী পরিবর্তিত হয়। যুক্তরাষ্ট্রে গুগল ওয়ান স্টোরেজ প্যাকেজগুলোর মূল্য ১০০ জিবি প্রতি মাসে ১ ডলার ৯৯ সেন্ট এবং বছরে ১৯ ডলার ৯৯ সেন্ট। ২০০ জিবি প্রতি মাসে ২ ডলার ৯৯ সেন্ট এবং বছরে ২৯ ডলার ৯৯ সেন্ট। ২ টেরাবাইট প্যাকেজ প্রতি মাসে ৯ ডলার ৯৯ সেন্ট এবং বছরে ৯৯ ডলার ৯৯ সেন্ট। এছাড়া ১০ টেরাবাইট, ২০ টেরাবাইট ও ৩০ টেরাবাইট কেবল মাসিক ভিত্তিতে কেনা যায়। এ প্যাকেজগুলোর জন্য গ্রাহকদের প্রতি মাসে গুনেতে হয় যথাক্রমে ৪৯ ডলার ৯৯ সেন্ট, ৯৯ ডলার ৯৯ ও ১৪৯ ডলার ৯৯ সেন্ট।

 

শেয়ার