Top
সর্বশেষ

সিরাজগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেমের উদ্বোধন

০৮ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেমের উদ্বোধন
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেমের শুভ উদ্ভোধন করা হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাজার স্টেশন এলাকায় পুলিশ সুপার হাসিবুল আলম, বিপিএম আনুষ্ঠানিকভাবে এ সিস্টেমের শুভ উদ্বোধন করেন।

উদ্ভোধনকালে তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু করা হয়। ইউক্যাশ অ্যাপ ব্যবহার করে চালকরা জরিমানার টাকা পরিশোধ করতে পারবে। এছাড়া ইউক্যাশ এজেন্টের দোকানে গিয়ে জরিমানার টাকা পরিশোধ করা যাবে। এতে গাড়ির কাগজপত্র উঠাতে সময় লাগবে না।

তিনি জানান, ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেম পদ্ধতি চালু করায় মোটরযান থেকে আদায়কৃত জরিমানা কোথায়, কিভাবে জমা হয়-এ নিয়ে জনমনে বিভ্রান্তিও দুর হবে। এ সিস্টেমে ট্রাফিক পুলিশ কোন যানবাহন ও চালকের বিরুদ্ধে মামলা দিলে মামলার ধরণ অনুযায়ী জরিমানার পরিমাণও অ্যাপ থেকে প্রিন্ট হয়ে আসবে। এ ক্ষেত্রে ট্রাফিক পুলিশ ব্যবহার করবেন একটি ই-ট্রাফিক প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট সিস্টেম। এতে চালকদের ভোগান্তি কমবে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম’র নির্দেশনায় সিরাজগঞ্জসহ রাজশাহী বিভাগের ৮টি জেলায় একযোগে এ সিস্টেম চালু করা হলো। এ সময় জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, বাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও মোটরযান চালকরা উপস্থিত ছিলেন।

শেয়ার