Top
সর্বশেষ

সাতক্ষীরার নলতায় ৩দিন ব্যাপী ওরছ শুরু

০৯ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৬ অপরাহ্ণ
সাতক্ষীরার নলতায় ৩দিন ব্যাপী ওরছ শুরু
সাতক্ষীরা প্রতিনিধি :

শিক্ষাবিদ ও ধর্মপ্রচারক আলহাজ্ব খানবাহাদুর আহছানউল্লাহ (রঃ) এর মাজার প্রাঙ্গনে ৩দিন ব্যাপী ৫৭ তম বার্ষিক ওরছ শরীফ আজ (৯ ফেব্রুয়ারি) শুরু হয়েছে। যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে এবার ওরছ অনুষ্ঠিত হচ্ছে।

প্রতি বছরের ন্যায় এবারও আশেকানদের আগমনে কালিগঞ্জের নলতায় উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। আশেকানদের আল্লাহু আল্লাহু ধ্বনিতে গোটা এলাকা মুখরিত হয়ে উঠেছে। দেশের বিভিন্ন শাখা থেকে হাজারো ভক্ত নলতায় আসতে শুরু করছেন। তবে এবার বিভিন্ন দেশ থেকে আগত ভক্তদের সংখ্যা কম বলে জানা গেছে।

সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি জানিয়েছেন, ওরছ মাহফিল সুন্দরভাবে পরিচালনা করার জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন কর্তৃপক্ষ এবার প্রায় এক হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ করেছে। সার্বক্ষনিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে মোড়ে মোড়ে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।

এদিকে, দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ভক্তদের ফ্রি থাকা ও খাওয়ার জন্য ১০টি গেষ্ট হাউজসহ ক্যাম্পের ব্যাবস্থা করা হয়েছে। ওরছ শরীফে আসা ভক্তদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য খোলা হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প। সকল প্রকার যোগাযোগের জন্য নলতা মিশনে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ওরছ চলাকালীন সময়ে পথ নির্দেশনার জন্য প্রতি মোড়ে মোড়ে স্বেচ্ছাসেবক দল তাদের নিজ নিজ দায়িত্ব পালন করবে জানা গেছে।

শেয়ার