Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

যমুনা অয়েলের ১২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

২৮ জানুয়ারি, ২০২৩ ৬:১৭ অপরাহ্ণ
যমুনা অয়েলের ১২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন
নিজস্ব প্রতিবেদক :

বিনিয়োগকারীদের ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ প্রদান করবে যমুনা অয়েল কোম্পানি লিমিটেড। শনিবার (২৮ জানুয়ারি) কোম্পানিটির ৪৭তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সকলের সম্মতিক্রমে নতুন লভ্যাংশের অনুমোদন দেওয়া হয়।

ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) ও জেওসিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম আজাদ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের পরিচালক শংকর প্রসাদ দেব (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন অতিরিক্ত সচিব মো. সামসুদ্দোহা (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন যুগ্মসচিব (স্বতন্ত্র পরিচালক) অনুপম বড়ুয়া, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (বিপণন) এ কে এম মিজানুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব শাকিল আহমেদ ও শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, জেওসিএল বোর্ড পরিচালক মোহাম্মদ হাসানুজ্জামান, শেয়ারহোল্ডার পরিচালক জেওসিএল বোর্ড অনিকা চৌধুরী, জেওসিএল ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী এবং কোম্পানি সচিব মো. মাসুদুল ইসলাম।

গত ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও পরিচালকমন্ডলীর প্রতিবেদনের ওপর সাধারণ শেয়ারহোল্ডাররা অনলাইনে মতামত প্রকাশ করেন এবং কোম্পানির সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

কোম্পানির সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম আজাদ স্বাগত ও সমাপণী বক্তব্য দেন।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী কোম্পানির কর্মপরিকল্পনার ওপর বক্তব্য ও শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়। এছাড়াও নিরীক্ষিত আর্থিক বিবরণী ও অন্যান্য আলোচ্যসূচির (এজেন্ডা) অনুমোদন দেওয়া হয়।

শেয়ার