Top
সর্বশেষ

হামলা-গ্রেফতারের প্রতিবাদে পলিটেকনিক শিক্ষার্থীদের সমাবেশ

১০ ফেব্রুয়ারি, ২০২১ ৬:০৪ অপরাহ্ণ
হামলা-গ্রেফতারের প্রতিবাদে পলিটেকনিক শিক্ষার্থীদের সমাবেশ
রংপুর প্রতিনিধি :

পলিটেকনিক শিক্ষার্থীদের মিছিলে পুলিশের হামলা, লাঠিচার্জ ও গ্রেফতারের প্রতিবাদে রংপুর প্রেসক্লাবের সামনে রংপুর পলিটেকনিকের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শিক্ষার্থী সৌরভ সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পলিটেকনিক ইনস্টিটিউট জাতীয় সংগ্রাম কমিটির রংপুর ও রাজশাহী বিভাগের আহবায়ক প্রহলাদ রায়, শম্ভু রাম বর্মন, শাকিল আহমেদ, আহসান হাবিব প্রমূখ।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগর সাধারণ সম্পাদক মৌসুমী আক্তার মৌ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফ্রন্টের সংগঠক আরিফ।

বক্তারা বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা। অনলাইনসহ বিভিন্নভাবে কিছু ক্লাস করানোর চেষ্টা করা হলেও পলিটেকনিক ইনস্টিটিউটগুলো বরাবরের মত উপেক্ষিতই থেকেছে। প্রশাসনের উদাসীনতার প্রতিবাদে শিক্ষার্থীরা যখন সমাধান হিসেবে সেশনজট নিরসন, বেতন-ফি মওকুফ, শর্ট সিলেবাসে পরিক্ষা নেওয়া ও ডুয়েটসহ সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আসনসংখ্যা বাড়ানোসহ ৪দফা দাবি নিয়ে আন্দোলন করছে তখন তাদের উপর নিপীড়ন নেমে এসেছে।

বক্তরা অবিলম্বে পলিটেকনিক শিক্ষার্থীদের সংকট সমাধান ও ছাত্র নেতাদের হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে শিক্ষার্থীদের ৪ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

শেয়ার