Top
সর্বশেষ

তেলবাহী কার্গোর সাথে লঞ্চের সংঘর্ষ, রক্ষা পেলেন ২ শতাধিক যাত্রী

১৩ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৩৬ অপরাহ্ণ
তেলবাহী কার্গোর সাথে লঞ্চের সংঘর্ষ, রক্ষা পেলেন ২ শতাধিক যাত্রী
রাজবাড়ি প্রতিনিধি    :

রাজবাড়ীর গোয়ালন্দে দৌলতদিয়া–পাটুরিয়া নৌ রুটে চট্রগ্রাম থেকে নটাখোলা পাবনা গামী তেলবাহী কার্গোর সাথে পাটুরিয়া থেকে দৌলতদিয়া গামী যাত্রীবাহী লঞ্চের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে যাত্রীবাহী লঞ্চের দুই শতাধিক যাত্রী।

শনিবার (১৩ ই ফেরুয়ারী) দুপুর ১২টার সময় পাটুরিয়া লঞ্চ ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে ছেড়ে আসা এম ভি ফ্লাইংবার্ড ২ ফার্নিস ওয়েল ভরা কার্গো সাংহাই ৪ – লঞ্চে ধাক্কা দিলে দুর্ঘটনাটি ঘটে।

ধাক্কা লাগার সাথে সাথে লঞ্চের উপরে থাকা ৬ থেকে ৭ জন পানিতে পরে যায় এবং ভয়ে আরো প্রায় ৪০ জন যাত্রী পানিতে লাফিয়ে পরে। কাছাকাছি কেরামত আলী ফেরী থাকায় সেটি গিয়ে পানিতে পরা যাত্রীদের উদ্ধার করে এবং কিছু যাত্রী ইঞ্জিন চালিত টলারে উঠে পাটুরিয়া ও দৌলতদিয়ার পাড়ে ওঠে।

কেরামত আলী ফেরীতে কর্মরত একজন হকার ৯৯৯ এ ফোন করলে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উদ্ধার অভিযান পরিচালনা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তেলবাহী কার্গোটিকে জব্দ করে দৌলতদিয়া ১নং ফেরী ঘাটে নোংগোর করান। পানিতে পরা সবাইকে জীবিত উদ্ধার করা হয়। ধাক্কায় লঞ্চের কিছু ক্ষতি হলেও লঞ্চের কিছু যাত্রী আহত হয়।

লঞ্চ মাষ্টার আবুল হোসেন(৬০) বলেন, পাটুরিয়া থেকে ছেড়ে প্রায় নদীর তিন ভাগ চলে আসি, এ সময় দেখতে পাই দুইটি ওয়েল ট্যাংকার পাল্লা দিয়ে আসছে, আমি লঞ্চ দ্রুত পিছনে নেয়ার চেষ্টা করলেও ওয়েল ট্যাংকার টি আমার লঞ্চের মাঝামাঝি এসে ধাক্কা দেয়। এতে কিছু যাত্রী ভয়ে লঞ্চ থেকে লাভ দিয়ে নদীতে ঝাপদেয়। লঞ্চটির সামন্য ক্ষতি হলেও যাত্রীদের কোন প্রাণহানি ঘটেনি। নদীতে ঝাপদেওয়া যাত্রীদের জীবিত উদ্ধার করা হয়।

বিআইডাব্লিউটিএ’র দৌলতদিয়া ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আফতাব উদ্দিন বলেন, দ্রুত গতিতে পাল্লা দিয়ে ওয়েল ট্যাংকার চলার কারণে দুর্ঘটনার আশংকা ছিলো, অল্পের জন্য শতাধিক যাত্রী বোঝাই লঞ্চটি রক্ষা পেয়েছে।

এদিকে লঞ্চে থাকা যাত্রী সেনাবাহিনীতে কর্মরত মোঃ হারুনুর রশিদ বলেন, আমাদের লঞ্চটি পাটুরিয়া থেকে দৌলতদিয়া ঘাটের প্রায় কাছাকাছি আসতেই তেলবাহী কার্গোটি লঞ্চের বাম পাশের মাঝখানে ধাক্কা দেয়।এতে কিছু লোক পড়ে যায় এবং ৪০ থেকে ৫০ জন ঝাপ দিয়ে পানিতে পড়ে। তিনি আরো বলেন লঞ্চে ধারণ ক্ষমতার চেয়ে বেশি প্রায় দুই শতাধিক যাত্রী ছিল।

শেয়ার