Top
সর্বশেষ

সাংবাদিকের উপর হামলার পর মামলা

১৩ ফেব্রুয়ারি, ২০২১ ৮:২৪ অপরাহ্ণ
সাংবাদিকের উপর হামলার পর মামলা
ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজীতে সাংবাদিক শরিয়ত উল্যাহর উপর হামলা পর এবার মামলা দায়ের করেছে হামলার ঘটনায় জড়িত আসামি শহীদ উল্লাহর স্ত্রী।

গত বুধবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বরাবর আরও ৩ জনকে আসামি করে মামলা দায়ের করে কোহিনুর আক্তার নামের ওই নারী।

মামলা দায়েরের পর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন তা তদন্তের দায়িত্ব দেন ৮ নং আমিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল আলম জহিরকে।

এদিকে শনিবার সকালে ফেনী প্রেস ক্লাবের উদ্যোগে টাংঙ্ক রোড়ের শহীদ মিনারের সামনে সাংবাদিক জহিরুল হক মিলুর সভাপতিত্বে সাংবাদিকদের উপর হামলা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিধি হিসেবে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, কোহিনুর আক্তার ঘর করতে গেলে শরিয়ত উল্যাহ দেশীয় অস্ত্র নিয়ে কোহিনুর আক্তারের উপর হামলা করে বসেন। এসময় কোহিনুর আক্তারকে শরিয়ত উল্যাহর তিন ভাই ও কাকা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে। এসময় ফরহাদ এসে হামলায় আহত কোহিনুর আক্তার ও তার ঝা লায়লা বেগমকে আইয়ুব নবী ফরহাদ এসে উদ্ধার করে।

মামলার বিষয়ে সাংবাদিক শরিয়ত উল্যাহ বলেন, সোমবার আইয়ুব নবী ফরহাদ প্রথমেই কোন কথা বার্তা ছাড়াই আমার উপর হামলা করে। পরবর্তীতে এ হামলায় যোগ দেয় আরো তিন জন। হামলায় আহত হওয়ার পর পর আমাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। তবে ডাক্তার সেখানে রাখেনি। তারা ফেনীতে রেফার করে দেয়। এরপর গত বুধবার চোখের উন্নত চিকিৎসার জন্য ঢাকা চলে আসি।

কোহিনুর আক্তারের মামলার বিষয়ে তিনি বলেন, আমি দীর্ঘদিন গ্রামে থাকি না। এলাকার মানুষজনকে চিনি না, তারা আমাকে চেনে। এখানে কোহিনুর আক্তার নামের কাউকে আমি চিনিও না। সেখানে হামলা করতে যাওয়ার কোন ধরনের প্রশ্ন উঠে না। এছাড়াও হামলার সময়ের পর্যাপ্ত ডকুমেন্টস আমার হাতে রয়েছে। আমি তদন্তের স্বার্থে সবকিছু প্রকাশ করবো।

উল্লেখ্য, দাবিকৃত চাঁদা না দেওয়ায় শরিয়ত উল্যাহর উপর হামলা করেছে যুবলীগ নেতা আইউব নবী ফরহাদ সহ সন্ত্রাসীরা। এঘটনায় সোমবার রাতে থানায় মামলা দায়ের করা হয়েছে। হামলার ৫ দিন পার হয়ে গেলেও প্রধান আসামিকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শেয়ার