Top
সর্বশেষ

মডেলিংয়ের আড়ালে তরুণীর ভয়ংকর চরিত্র!

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ৩:০৪ অপরাহ্ণ
মডেলিংয়ের আড়ালে তরুণীর ভয়ংকর চরিত্র!
সাতক্ষীরা প্রতিনিধি :

নাম সুরাইয়া হক। তার পরিচয়-সে সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারের আজমল হকের মেয়ে সুরাইয়া হক নীল। ২০ বছর বয়সী এই তরুণী র‌্যাম্প মডেল হিসেবে পরিচিত।

অভিনয় করেছেন টিভি নাটক ও সিরিয়ালে। নাটকে তাকে বিভিন্ন চরিত্রে দেখা গেছে। তবে বাস্তবের চরিত্র ভয়ঙ্কর। রাতারাতি বিপুল অর্থের মালিক হতে বেছে নেয় অন্ধকার পথ।

ব্ল্যাকমেইল থেকে শুরু করে মাদক বাণিজ্য। অপকর্মে ষোলআনা পূরণ করতে এই মডেল গড়ে তুলেছেন এক অপহরণকারী চক্র।

জানা গেছে, সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী থাকা অবস্থায় একাধিক শিক্ষকের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ রয়েছে সুরাইয়ার বিরুদ্ধে। এমনকি স্কুলের গণ্ডি পেরোনোর আগে বিয়ে করে সে।

সাতক্ষীরা থেকে শিল্পী ঐক্যজোটের সাথে যুক্ত হয়ে ২০১৭ সালে ছোট পর্দার পরিচালক জি.এম সৈকতের মাধ্যমে মিডিয়া জগতে পদার্পণ করে সুরাইয়া। এটিএন বাংলার ধারাবাহিক নাটক ডিবি গল্পের একটি বিশেষ চরিত্রে অভিনয় করে সে। সেই নীল এখন অপহরণ চক্রের সাথে জড়িয়ে সারাদেশের গণমাধ্যমের খবর হয়েছে।

পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) এর অফিসিয়াল ফেসবুক পেজে ঘটনার বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে।

পিবিআইয়ের ফেসবুকের বিবরণ থেকে জানা গেছে, ক্রাইম পেট্রোল দেখে মডেল কন্যার দ্বারা ফিল্মি স্টাইলে অপহৃত হন ভিকটিম সুপ্রিম কোর্টের এক আইনজীবী। ক্রাইম পেট্রোল দেখে পরিকল্পনা। আর এই পরিকল্পনার নেপথ্যে মডেল সুরাইয়া নীল।

গত ৬ ফেব্রুয়ারি সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী সাতক্ষীরার আবু হেনা মোস্তফা মিলন (৩৩), নিজ বাড়ি থেকে খুলনা পাইওনিয়র কলেজের সামনে তার হবু স্ত্রী রাবেয়া সুলতানা রিতুর সাথে দেখা করে এবং তারা একত্রে ঘুরতে যান। তিনি ভাবতেও পারেননি তার হবু স্ত্রী তাকে অপহরণ করতে যাচ্ছে নিছক অর্থের লোভে। তিনি না ভাবলেও এমনটি ঘটেছে তার সাথে।

এদিকে, হবু স্ত্রীর বান্ধবী মডেল সুরাইয়া নীল অপহরণ পরিকল্পনা বাস্তবায়ন করতে মিলনকে ফোনে তার বাসায় চায়ের দাওয়াত দেয়।

মোস্তফা মিলন অপরিচিত কারো বাসায় যাবেন না জানিয়ে দেন। পরে কোনভাবে রাজি করাতে না পেরে মডেল কন্যা নিজেই এসে তার হবু স্ত্রীসহ তাকে মডেল কন্যার বাসায় নিয়ে যায়। তাদের কথা বলার এক পর্যায়ে নাটকীয় ভঙ্গিতে কিছু বুঝে উঠার আগেই আইনজীবীর হাত-পা বেঁধে ফেলে সুরাইয়া নীলের কথিত স্বামী আব্দুস সালাম।

পরবর্তীতে সন্ধ্যা আনুমানিক ৬টার পর আবু হেনা মোস্তফা মিলন তার বন্ধু হাফিজকে ফোন করে বলেন, তিনি বিপদে আছেন এবং তার টাকা প্রয়োজন। হাফিজ তাকে বিকাশের মাধ্যমে ১০,০০০ টাকা পাঠান।

পরে মোস্তফা মিলন এর ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে পর্যায়ক্রমে তার পিতা এবং দুলাভাইকে ফোন করে ৩০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে ও তাকে মারপিট করে কান্নার আওয়াজ শোনায় চক্রটি। মুক্তিপন না দিলে তারা মোস্তফা মলিনকে হত্যা করবে বলে জানায়।

এঘটনার পর মিলনের পরিবার বিষয়টি পিবিআইকে জানায়। পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের দৃষ্টিগোচর হলে তার প্রত্যক্ষ নির্দেশনায় পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন এর নেতৃত্বে জেলার একটি দল গত ৯ ফেব্রুয়ারি রাতে অভিযান পরিচালনা করে।

এসময় মুক্তিপণের টাকা নিতে আসা শাহিন শিকদারকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী আব্দুস সালাম (২৪) ও সুরাইয়া (২০) কে যশোর জেলার অভয়নগর থানাধীন একতাপুর গ্রামে রাবেয়া খাতুনের বাড়ি হতে গ্রেফতার করা হয় এবং ভিকটিমকে উদ্ধার করা হয়।

পিবিআই প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানিয়েছে, ভিকটিম আবু হেনা মোস্তফা মিলন পেশায় একজন আইনজীবী। তার সাতক্ষীরা জেলার আশাশুনি থানাধীন প্রতাপনগর গ্রামের এসএম হারুনর রশিদ এর কন্যা রাবেয়া সুলতানা রিতু (২২) এর সাথে পারিবারিকভাবে বিবাহ ঠিক হয়। অভিযুক্ত সুরাইয়া রিতুর বান্ধবি।

গত ০৬ ফেব্রুয়ারি দুপুরে মোস্তফা মিলন রাবেয়া সুলতানা রিতুর সাথে খুলনা পাইওনিয়র কলেজের সামনে দেখা করে এবং তারা একত্রে জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে যায়। সেখানে তাদের সাথে অভিযুক্ত সুরাইয়ার দেখা হয়। সুরাইয়া ভিকটিম মোস্তফা মিলনকে কৌশলে যশোর জেলার অভয়নগর থানাধীন একতাপুর গ্রামের রাবেয়া খাতুনের বাড়িতে নিয়ে যায়।

পিবিআই আরো জানায়, এক মাস পূর্বে অভিযুক্ত সুরাইয়া ও আব্দুস সালাম স্বামী-স্ত্রী পরিচয়ে বাসাটি ভাড়া নেয়।

পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার জানিয়েছেন, দেশের কোথাও অপরাধের সংবাদ পাওয়া মাত্র আমরা টিম ওয়ার্কের মাধ্যমে কাজ শুরু করে কাজ শেষ না হওয়া পর্যন্ত লেগে থাকি। অন্যদিকে,  পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, আমরা খুবই খুশি যে ভিকটিমকে জীবিত উদ্ধার করতে পেরেছি। পিবিআই এর সুনামের কারণেই ভিকটিমের পরিবার সরাসরি পিবিআই এর কাছে ছুটে এসেছে এবং আমরা মিশনটিতে শতভাগ সফল হয়েছি।

শেয়ার