Top
সর্বশেষ

কক্সবাজার সৈকতে ভালোবাসার ঢেউ

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ
কক্সবাজার সৈকতে ভালোবাসার ঢেউ
কক্সবাজার প্রতিনিধি :

ঋতুরাজ বসন্তের দ্বিতীয় দিন ১৪ ফেব্রয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। ক্ষণিকের নয়, চিরন্তন ভালবাসাকে স্বরণীয় করে রাখতে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের উপড়ে পড়া ভীড় লেগেছে। লাখো মানুষের ভালোবাসার মিলন হয় কক্সবাজার সমুদ্র সৈকতে।
প্রেমিক প্রেমিকা , স্বামী স্ত্রী, পরিবার স্বজনরা সৈকতে আসে যে যার মতো করে আনন্দে মেতে উঠে। ভালোবাসার দিনে সবাই নিজেকে উজাড় করে আনন্দে উল্লাসে মাতিয়ে তোলে সমুদ্র সৈকত। সমুদ্রের ঢেউয়ের সাথে মানুষের ভালোবাসার ঢেউয়ে একাকার হয়ে যায় বিশে^র দীর্ঘতম সৈকত।

ভালোবাসা দিবসকে সামনে রেখে হোটেল মোটেলগুলো হাতে নিয়েছে পর্যটকদের জন্যে নানা আয়োজনের। কক্সবাজারে আসা পর্যটকদের জন্যে প্রশাসন থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ভালোবাসার বহুমাত্রিক রূপ প্রকাশের আনুষ্ঠানিক দিন আজ। হয়তো তাই প্রাকৃতিক সৌন্দর্যের সাথে নিজেদের ভালোবাসা মিশিয়ে দিতে কক্সবাজারের ছুটে এসেছে হাজার হাজার দম্পতি সহ ৩ লক্ষাধিক পর্যটক। সৈকতের বালিয়াড়ি আর সমুদ্রের লুনা জলে গা-ভাসিয়েই ভালোবাসায় তাঁরা যেনো আত্মহারা। ফুলের দোকানেও লেগেছে ভিড়। তারুণ্যের অনাবিল আনন্দ আর বিশুদ্ধ উচ্ছাস যেন কমতি নেই এসব পর্যটকদের।

হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার বলেন, ভালোবাসা দিবসে এর মধ্যে লক্ষাধিক পর্যটক কক্সবাজাওে আগমন ঘটেছে। করোনা সংকটে সরকারী নির্দেশনা মতে নিয়ম নীতি মেনে পর্যটকদেও সেবা দেয়ার কথা জানান হোটেল মোটেল মালিক সমিতির এ নেতা।

বিশ্ব ভালোবাসা দিবস সহ কক্সবাজারে আগত দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি হয়রানী রোধে সার্বিক ব্যবস্থা নেয়ার কথা জানালেন দ্বায়িত্ব পালনরত ট্যুরিষ্ট পুলিশের এস আই এম ডি এরশাদ ।

আজকের দিনটি যেন বিশ্বের দ্বীর্ঘতম সমুদ্র সৈকতে আগত সব বয়সের, সব মানুষের হৃদয়ে প্রগাঢ় আকাঙ্ক্ষা আর মমতা দিয়ে পরস্পরের প্রতি ভালোবাসায় পুর্ণতা পাবে এমনটা আশা বেড়াতে আসা এসব মানুষের।

শেয়ার