Top

ফরিদগঞ্জে তিন শিক্ষা প্রতিষ্ঠানে ও সাংবাদিকের ঘরে সিরিজ চুরি

১৪ আগস্ট, ২০২৩ ১১:০৭ পূর্বাহ্ণ
ফরিদগঞ্জে তিন শিক্ষা প্রতিষ্ঠানে ও সাংবাদিকের ঘরে সিরিজ চুরি
ফরিদগঞ্জ(চাঁদপুর) প্রতিনিধি : :

চাঁদপুরের ফরিদগঞ্জে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান এবং এক সাংবাদিকের বাড়িসহ বেশ কয়েকটি স্থানে চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে উপজেলা সদরের ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের ভিতরের আলমিরা ভেঙ্গে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা নিয়ে যায় চোরের দল দাবি করছেন প্রধান শিক্ষিকা।

জানা গেছে, গত শনিবার গভীর রাতে ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের জানালার গ্রীল কেটে চোরের দল ভিতরে প্রবেশ করে তিনটি স্টিলের আলমিরা এবং টেবিলের ড্রয়ার ভেঙ্গে তচনছ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলেয়া বেগম জানান, গত রোববার সকালে তিনি তার কক্ষের দরজা খুলে ভিতরের জিনিসপত্র তছনছ অবস্থায় দেখতে পান। এ সময় কয়েকটি আলমিরা থেকে বিভিন্ন ফান্ডের প্রায় সাড়ে তিন লক্ষ টাকা চুরি হয়।

এ বিষয়ে ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম রিপন জানান, আমি বিদ্যালয়ে চুরির ঘটনা শুনেই বিদ্যালয়ে ছুটে আসি। বিদ্যালয় থেকে সাড়ে তিন লক্ষ টাকা চুরির বিষয় জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ে এত টাকা রেখে যাওয়ার বিষয়ে আমি অবগত নই। আমি শুনেছি এ বিষয়ে পরে জানানো হবে। তিনি আরো বলেন, এই টাকা কি বিদ্যালয়ের নাকি উনার ব্যাক্তিগত টাকা তিনি আমাকে কিছুই বলেন নি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা বলেন, গত শুক্রবার ও গত শনিবার বিদ্যালয় বন্ধ থাকে। এই বন্ধের সময় প্রধান শিক্ষিকা বিদ্যালয়ে এতগুলো টাকা রেখে যাওয়াটা রহস্যজনক বলে মনে হচ্ছে। ফরিদগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, বিদ্যালয়ে চুরির ঘটনাটি খুবই দুঃখজনক। তিনি এই প্রতিনিধির কাছে জানতে চান কোন বিদ্যালয়ে চুরি হয়েছে। তিনি আরো বলেন আমি এই প্রথম আপনার কাছথেকে শুনেছি ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে চুরি হয়েছে। আমাকে কেউই চুরির বিষয়ে এর আগে জানাইনি। একটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক কত টাকা রাখতে পারে জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ে পধান শিক্ষক বিদ্যালয়ে সর্বোচ্চ ৫ হাজার টাকা হাতে রাখতে পারেন। কিন্তু‘ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষিকা দাবি করছেন চোরের দল প্রায় সাড়ে তিন লক্ষ টাকা নিয়ে গেছে। এ বিষয়ে তিনি বলেন, বিদ্যালয়ের টাকা ব্যাংকে রাখার কথা। তিন প্রধান শিক্ষিকা কি করে এতো টাকা বিদ্যালয়ে রেখেছেন উনার কাছ থেকে জেনে নেন।

একই রাতে পাশ্ববর্তী ফরিদগঞ্জ বালিকা উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়েরও সিঁড়ির কক্ষের জানালার গ্রীল কেটে চোরের দল ভিতরে প্রবেশ করে প্রধান শিক্ষকের কক্ষের তালা ভেঙ্গে একই কায়দায় আলমিরা ভেঙ্গে জিনিসপত্র তছনছ করে। আলমিরায় থাকা দুটি ল্যাপটপ বিদ্যালয়ের এককোনে পাওয়া যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রাব্বানী বলেন, চোরের দল হয়তোবা অর্থের লোভে এসেছিল। কিন্তু টাকা না পাওয়ায় আর কোন কিছুতেই হাত দেয় নি। এদিকে ১১ আগস্ট রাতে উপজেলার লতিফগঞ্জ মাদ্রাসাতেও একই কায়দায় চুরি হয়েছে। চোরের দল মাদ্রাসার আলমিরায় থাকা প্রায় তিন হাজার টাকা ও শিক্ষার্থীদের তিনটি টেব নিয়ে যায় বলে জানা যায়। একই সাথে উপজেলার চরদু:খিয়া পূর্ব ইউনিয়নের পূর্ব আলোনিয়া গ্রামে চুরির ঘটনা ঘটে।

অন্যদিকে একই দিন গত শনিবার রাতে দৈনিক আমার সংবাদের অনলাইন এডিটর আতাউর রহমান সোহাগের গ্রামের বাড়ি ফরিদগঞ্জ পৌর এলাকার পশ্চিম বড়ালি গ্রামের পন্ডিত বাড়িতে চুরির ঘটনা ঘটে। সাংবাদিক সোহাগের ছোট ভাই সোহেল জানায়, দুপুরের খাবার খাওয়ার পর থেকে তার মাসহ দুই ভাই গভীর ঘুমে আছন্ন হয়ে পড়ে। পরে তাদের ঘরের জানালার গ্রীল কেটে ঘরে প্রবেশ করে চোরের দল। কিন্তু হঠাৎ বিকট শব্দে সে জেগে গিয়ে ঘরের দরজা গুলো খোলা দেখে। পরে উঠে দরজা বন্ধ করে দেয়। সকালে উঠলে চুরির ঘটনা দেখতে পায়। তবে চোরের দল তেমন কিছুই নিতে পারে নি। ধারনা করছেন, দুপুরের খাবারের সাথে কে বা কারা নেশা জাতীয় কিছু মিশিয়ে চুরির চেষ্টা করে।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আ: মান্নান জানান, চুরির সংবাদ পেয়ে শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল স্থানেই পুলিশ গিয়েছে। গত শনিবার রাতে প্রচুর পরিমানে বৃষ্টি হওয়ায় চোরের দল চুরির ঘটনা ঘটনায়। আমরা বিষয়টি তদন্ত করছি।

শেয়ার