Top
সর্বশেষ

পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে ইমরানের দল পিটিআই

২৯ জানুয়ারি, ২০২৪ ১০:৩৩ পূর্বাহ্ণ
পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে ইমরানের দল পিটিআই

ক্ষমতা হারানোর পর পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে সাবেক প্রধানমন্ত্রী ইমরানে খানের দল পিটিআই। ইমরান খান ও পিটিআইয়ের শীর্ষ নেতারা যদি গত বছরের ৯ মে দেশজুড়ে ঘটে যাওয়া সহিংস ঘটনায় যুক্ত থাকেন এবং ইমরান খান যদি সাইফার মামলায় দোষী সাব্যস্ত হন, তবে পিটিআইকে নিষিদ্ধ করা হতে পারে। পিটিআই-বিরোধী শিবির ইতিমধ্যে এ কথা বলতে শুরু করেছে। পাকিস্তানের গণমাধ্যম দ্য নিউজ এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে শাহবাজ শরিফের সরকারের একটি ঘনিষ্ঠ সূত্র দ্য নিউজকে গত শনিবার বলেছেন, ইসিপির রায় পিডিএম সরকারের জন্য পাকিস্তানের সুপ্রিম কোর্টের সামনে পিটিআইকে নিষিদ্ধ সত্তা ঘোষণা করার জন্য প্রশ্ন উত্থাপন করার একটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু তারা উপযুক্ত সময়ে এটি কাজে লাগানোর জন্য অপেক্ষায় ছিল।

পাকিস্তানে আগামী ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে গতকাল রোববার ইমরান খানের ডাকে তার দল পিটিআই দেশজুড়ে তাদের শক্তি প্রদর্শন করেছে। পুলিশের ধরপাকড়ের মধ্যেই ইমরান খানের দল কাল বিক্ষোভ সমাবেশ পালন করে।

নিষিদ্ধ হওয়ার শঙ্কা ও প্রচারে বাধা দেওয়ার অভিযোগের মধ্যেই নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে পিটিআই। দলের চেয়ারম্যান গহর খান গতকাল ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন।

এনজে

শেয়ার