Top

মুশতাক হত্যা এবং শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৫৩ অপরাহ্ণ
মুশতাক হত্যা এবং শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ
জাবি প্রতিনিধি :

লেখক ও অনলাইন এক্টিভিস্ট মুশতাক আহমেদের হত্যা ও শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের আটকের প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ হতে মিছিল শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনারে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত দের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাকিবুর রনি, সাংস্কৃতিক জোটের সভাপতি দীপংকর চক্রবর্তী ও ইয়াসির আরাফাত বর্ণ।

রাকিবুর রনি বলেন, ‘৩ তারিখের মধ্যে এ ছাত্র নেতাদের মুক্তি দিতে হবে, ছাত্রদের দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, ডিজটাল অ্যাক্ট বাতিল করতে হবে এবং এই অ্যাক্টে যাদের যাদের গ্রেফতার করা হয়েছে সকলকে মুক্তি দিতে হবে।’

দীপংকর চক্রবর্তী তার ভাষণে বলেন , ‘একটি গণতান্ত্রিক রাষ্ট্রে আমি কথা বলতে পারছি না, লিখতে পারছি না, সাহিত্য চর্চা করতে পারছি না, কার্টুন আঁকতে পারছি না। এটা কখনও গণতান্ত্রিক রাষ্ট্র হতে পারে না। যারা শাহবাগে নিজেদের অধিকার নিয়ে কথা বলতে গেছে তাদেরকেই গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে হবে।’

শেয়ার