Top
সর্বশেষ

টায়ার ফেটে যাত্রীবাহী বাস খাদে, নিহত ২৮

২৯ মে, ২০২৪ ৩:৪১ অপরাহ্ণ
টায়ার ফেটে যাত্রীবাহী বাস খাদে, নিহত ২৮

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে টায়ার ফেটে যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২২ জন। বুধবার (২৯ মে) প্রদেশটির ওয়াশুক জেলায় এ দুর্ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৮ মে) সকালে বেলুচিস্তান প্রদেশের ওয়াশুক জেলায় যাত্রীবাহী একটি বাসের টায়ার ফেটে খাদে পড়ে যায়। এতে অন্তত ২৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন নারী ও তিনটি শিশুও আছে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, দুর্ঘটনায় আরও প্রায় ২২ জন আহত হয়েছেন এবং তাদের বাসিমার সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক যার ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।

বাসিমার সহকারী কমিশনার (এসি) ইসমাইল মেঙ্গল বলেন, ৪৫ থেকে ৫০ জন যাত্রী নিয়ে বাসটি রাতে তুরবত থেকে কোয়েটার দিকে যাচ্ছিল এবং ভোর ৫টার দিকে বাসের একটি টায়ার ফেটে এ দুর্ঘটনা ঘটে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি ভয়াবহ এই দুর্ঘটনায় প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন। এছাড়া আহতদের সর্বোত্তম চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়ে তিনি তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এর আগে চলতি মাসেই গিলগিট বাল্টিস্তানের দিয়ামের জেলার প্রত্যন্ত অঞ্চলে একটি যাত্রীবাহী বাস সরু পাহাড়ি রাস্তা থেকে খাদে পড়ে গিয়ে ২০ জন নিহত হয়। আর আহত হন আরও ২১ জন।

বিএইচ

শেয়ার