Top
সর্বশেষ

পশ্চিম তীরে ইসরায়েল তাণ্ডবে ছয় ফিলিস্তিনি নিহত

১২ জুন, ২০২৪ ১২:০৩ অপরাহ্ণ
পশ্চিম তীরে ইসরায়েল তাণ্ডবে ছয় ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরের জেনিনের কাছে কাফর দান গ্রামে অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর তাণ্ডবে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে। বুধবার (১২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

ফিলিস্তিনের আল-কুদস ব্রিগেডের জানিয়েছে, কাফর দানে ইসরায়েলি সেনাদের সাথে ‘তীব্র’ লড়াই চলছে। ইসরায়েলি বাহিনী এর আগে গত সোমবার (১০ জুন) রামাল্লার পশ্চিমে চার ফিলিস্তিনি এবং গত শুক্রবার (৭ জুন ) জেনিনে আরো তিনজনকে হত্যা করেছিল।

ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি বিশেষ বাহিনীর একটি ইউনিট মঙ্গলবার (১১ জুন) জেনিনের ওই গ্রামে প্রবেশ করে এবং একটি বাড়ি ঘেরাও করে।  সেখানে তাদের ছয়জনকে হত্যা করা হয়।

নিহত ছয়জনের বয়স ২১ থেকে ৩২ বছরের মধ্যে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের মধ্যে একজন আহমাদ স্মৌদি। তিনি ১২ বছর বয়সী এক শিশুর ভাই, যাকে ২০২২ সালে জেনিনে ইসরায়েলি বাহিনীর হাতে মারাত্মকভাবে গুলিবিদ্ধ হতে হয়েছিল।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ওই গ্রামে ‘সন্ত্রাস-বিরোধী’ অভিযান চালিয়েছে এবং চারজন সশস্ত্র ফিলিস্তিনিকে হত্যা করেছে। সেনাবাহিনী আরো জানিয়েছে, তারা হামলার সময় আক্রমণকারী হেলিকপ্টার ব্যবহার করেছে এবং তাদের পক্ষে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সূত্র: আলজাজিরা

এএন

শেয়ার