Top
সর্বশেষ

যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

০৬ জুলাই, ২০২৪ ৯:০৫ পূর্বাহ্ণ
যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

যুব মহিলা লীগের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শনিবার। ২০০২ সালের এই দিনে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা ছাত্রলীগের সাবেক নেত্রীদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। যুব মহিলা লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে কাজ করছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৬ জুলাই) সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে যুব মহিলা লীগ। সকাল সাড়ে ১০টায় কেক কাটবে সংগঠনটি। সকাল ১১টায় যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা হবে।

এ ছাড়া টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে যুব মহিলা লীগের প্রতিনিধি দলের শ্রদ্ধা নিবেদন করবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে বছরব্যাপী ২ লাখ ২২ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি এক বিবৃতিতে সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

যুব মহিলা লীগের নেত্রীরা জানান, যুব মহিলা লীগ প্রতিষ্ঠার মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সকল বাধা জয় করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া। তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিসহ সকল অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

বিএইচ

শেয়ার