Top

উপকূলে প্রতিজনে ৩টি করে গাছ লাগানোর আহ্বান অর্থপ্রতিমন্ত্রীর

১৩ জুলাই, ২০২৪ ৩:০৮ অপরাহ্ণ
উপকূলে প্রতিজনে ৩টি করে গাছ লাগানোর আহ্বান অর্থপ্রতিমন্ত্রীর
চট্টগ্রাম প্রতিনিধি :

আনোয়ারা উপকূলে বিভিন্ন সময় প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পেতে প্রতিজনে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি।

শনিবার (১৩ জুলাই) বেলা ১২টার দিকে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ব্র্যাকের পক্ষ থেকে ‘সবুজে সাজাই দেশ’ কর্মসূচির আওতায় বৃক্ষ রোপণ অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের পৃথিবীর পরিবেশ জলবায়ু পরিবর্তনের কারণে হুমকির মুখে। বৃক্ষ রোপণের গুরুত্বপূর্ণ অনুধাবন করেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আজ থেকে ৫২ বছর আগে ১৯৭২ সালের ১৬ জুলাই প্রথম বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেন। এবং তিনি প্রত্যেককেই বৃক্ষরোপণের আহ্বান জানান। আর আমাদের প্রধানমন্ত্রী প্রতিজনকে তিনটি করে গাছের চারা রোপণ করার আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, ব্র্যাকের মতো স্বনামধন্য প্রতিষ্ঠান বৃক্ষরোপণের মতো কর্মসূচির আয়োজন করেছে যা অত্যন্ত প্রশংসনীয়। আশা করি সংস্থাটি সব সময় মানুষকে ভালো কাজের দিকে উদ্বুদ্ধ করবে। আর সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানসমূহের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাবে।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে ও ব্র্যাক জেলা সমন্বয়ক মো. ইনামুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মুজাম্মেল হক, ভাইস চেয়ারম্যান এম এ মান্নান মান্না ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট চুমকি চৌধুরী।

এসময় ব্রাক মাইক্রোফাইন্যান্স কর্মসূচির ঊর্ধ্বতন পরিচালক অরিঞ্জয় ধর, সহযোগী পরিচালক মো. বেলায়েত হোসেন ও ডেপুটি প্রোগ্রাম হেডমো. আলাউদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়।

শেয়ার