Top
সর্বশেষ
নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী এলসির দায় পরিশোধে রিজার্ভ থেকে ডলার ব্যয় হচ্ছে না: গভর্নর অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ ইসলামী ব্যাংককে প্রবাসীরা নিজের ব্যাংক হিসেবে বিবেচনা করে: চেয়ারম্যান বাংলাদেশকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে আইডিবি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ‘শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে আছেন, জানতে চায়নি ঢাকা’ বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হোয়ে ইউন জিয়ং আগস্টে সিটি ব্যাংকের আমানত বেড়েছে রেকর্ড ৩০০০ কোটি টাকা

পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারে সব ধরণের উদ্যোগ নিবে বিএসইসি

২১ আগস্ট, ২০২৪ ৬:২৮ অপরাহ্ণ
পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারে সব ধরণের উদ্যোগ নিবে বিএসইসি

পুঁজিবাজারের উন্নয়ন, অগ্রগতি ও সংস্কারের ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সব ধরণের প্রচেষ্টা ও উদ্যোগ নিবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ।

মঙ্গলবার কমিশন ভবনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাত্তিক আহমেদ শাহের নেতৃত্বে ডিএসই প্রতিনিধিদল এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট সাইফুল ইসলামের নেতৃত্বে ডিবিএ প্রতিনিধিদল অংশগ্রহণ করেন। এ সময় বিএসইসি কমিশনার মোহসীন চৌধুরী ও ড. এটিএম তারিকুজ্জামান উপস্থিত ছিলেন।

বুধবার (২১ আগস্ট) বিএসইসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় প্রাতিষ্ঠানিক সুশাসন নিশ্চিতের লক্ষ্যে পুঁজিবাজারের সার্বিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এ সময় বিএসইসি চেয়ারম্যান সকলের মতামত শোনেন এবং পুঁজিবাজারের রেগুলেটরি কমপ্লায়েন্সের উপর জোর দেন।

এ ছাড়াও তিনি সংশ্লিষ্ট সিকিউরিটিজ আইন ও বিধি বিধান পরিপালন নিশ্চিত করে পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক সুশাসনসহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের জন্য বাজার সংশ্লিষ্টদের একসাথে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

পুঁজিবাজারের উন্নয়নে তিনি ডিএসই এবং ডিবিএসহ গুরুত্বপূর্ণ অংশীজনদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এএ

শেয়ার