Top
সর্বশেষ

পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারে সব ধরণের উদ্যোগ নিবে বিএসইসি

২১ আগস্ট, ২০২৪ ৬:২৮ অপরাহ্ণ
পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারে সব ধরণের উদ্যোগ নিবে বিএসইসি

পুঁজিবাজারের উন্নয়ন, অগ্রগতি ও সংস্কারের ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সব ধরণের প্রচেষ্টা ও উদ্যোগ নিবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ।

মঙ্গলবার কমিশন ভবনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাত্তিক আহমেদ শাহের নেতৃত্বে ডিএসই প্রতিনিধিদল এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট সাইফুল ইসলামের নেতৃত্বে ডিবিএ প্রতিনিধিদল অংশগ্রহণ করেন। এ সময় বিএসইসি কমিশনার মোহসীন চৌধুরী ও ড. এটিএম তারিকুজ্জামান উপস্থিত ছিলেন।

বুধবার (২১ আগস্ট) বিএসইসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় প্রাতিষ্ঠানিক সুশাসন নিশ্চিতের লক্ষ্যে পুঁজিবাজারের সার্বিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এ সময় বিএসইসি চেয়ারম্যান সকলের মতামত শোনেন এবং পুঁজিবাজারের রেগুলেটরি কমপ্লায়েন্সের উপর জোর দেন।

এ ছাড়াও তিনি সংশ্লিষ্ট সিকিউরিটিজ আইন ও বিধি বিধান পরিপালন নিশ্চিত করে পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক সুশাসনসহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের জন্য বাজার সংশ্লিষ্টদের একসাথে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

পুঁজিবাজারের উন্নয়নে তিনি ডিএসই এবং ডিবিএসহ গুরুত্বপূর্ণ অংশীজনদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এএ

শেয়ার