Top
সর্বশেষ

ব্র্যাক ইউনিভার্সিটির নতুন ভিসি ড. ফারহাত

১১ সেপ্টেম্বর, ২০২৪ ৮:০৮ অপরাহ্ণ
ব্র্যাক ইউনিভার্সিটির নতুন ভিসি ড. ফারহাত

ব্র্যাক ইউনিভার্সিটির নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ড. সৈয়দ ফারহাত আনোয়ার। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) পরিচালক ছিলেন। এশিয়া মার্কেটিং ফেডারেশনের সাবেক এই প্রেসিডেন্ট ৩৮ বছর শিক্ষা, গবেষণা ও ম্যানেজমেন্ট কনসালটেন্সির সঙ্গে সম্পৃক্ত।

ড. ফারহাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োক্যামিস্ট্রিতে স্নাতকোত্তর ডিগ্রি এবং আইবিএ থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিগ্রি অর্জন করেছেন। তিনি কানাডার ইউনিভার্সিটি অব নিউ ব্রান্সউইক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মার্কেটিং সিস্টেমসের ওপর পিএইচডি অর্জন করেছেন।

ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্যের দায়িত্ব নিয়ে ড. ফারহাত বলেন, বিশ্ববিদ্যালয়ের শক্ত ভিত্তিকে আরো মজবুত করতে চাই। বিশ্ববিদ্যালয়ের সৃজনশীলতা, ক্রিটিকাল থিংকিং এবং সামাজিক দায়বদ্ধতাকে উৎসাহিত করতে পারে এমই প্রাণবন্ত শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে চাই।

ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্ট্রিজের চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, ড. সৈয়দ ফারহাত আনোয়ারকে নতুন উপাচার্য হিসেবে পেয়ে আমরা আনন্দিত। অভিজ্ঞতা ও দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে তিনি ব্র্যাক ইউনিভার্সিটিকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন বলে বিশ্বাস করি।

এম জি

শেয়ার