Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

ওরিয়ন গ্রুপের চেয়ার‌ম্যান-এমডিসহ ৬ জনের ব্যাংক হিসাব স্থগিত

১৮ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৪৪ অপরাহ্ণ
ওরিয়ন গ্রুপের চেয়ার‌ম্যান-এমডিসহ ৬ জনের ব্যাংক হিসাব স্থগিত

ওরিয়ন গ্রুপের চেয়ারাম্যান ওবায়দুল করিম এবং তার ছেলে ও ওরিয়ন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) সালমান ওবায়দুল করিমসহ ৬ জনের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

একইসঙ্গে তাঁদের স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও একক ব্যক্তিমালিকানাধীন কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব থাকলে সেগুলোও রহিত করতে বলা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিএফআইইউ দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে ব্যাংক হিসাব স্থগিত করতে বলেছে।

ওবায়দুল করিমসহ তার পরিবারের অন্য সদস্যরা হলেন- আরজুদা করিম, সালমান ওবায়দুল করিম, জারীন করিম, মেহেদি হাসান এবং রেজাউল করিম। তাদের হিসাব স্থগিতের পাশাপাশি তাদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের সকল তথ্য চাওয়া হয়েছে।

চিঠিতে তাদের এনআইডি ও জন্মতারিখ উল্লেখ করা হয়েছে। এসব ব্যক্তি ও তাদের স্ত্রী, পরিবারের ব্যক্তিগত ও ব্যবসায়িক হিসাবের মাধ্যমে লেনদেন বন্ধ থাকবে। আগামী ৩০ দিন তাদের এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় বাড়ানো হবে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর থেকে বিভিন্ন মন্ত্রী, এমপি, রাজনীতিক, সাবেক আমলা, ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যক্তির অ্যাকাউন্ট জব্দ করেছে বিএফআইইউ। এনবিআর থেকেও নেওয়া হচ্ছে বিভিন্ন ব্যবস্থা।

এএ

শেয়ার