Top
সর্বশেষ
সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক চেন্নাই টেস্ট: হাসানের তোপে ৩ উইকেট হারিয়ে কাঁপছে ভারত

ওরিয়ন গ্রুপের চেয়ার‌ম্যান-এমডিসহ ৬ জনের ব্যাংক হিসাব স্থগিত

১৮ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৪৪ অপরাহ্ণ
ওরিয়ন গ্রুপের চেয়ার‌ম্যান-এমডিসহ ৬ জনের ব্যাংক হিসাব স্থগিত

ওরিয়ন গ্রুপের চেয়ারাম্যান ওবায়দুল করিম এবং তার ছেলে ও ওরিয়ন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) সালমান ওবায়দুল করিমসহ ৬ জনের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

একইসঙ্গে তাঁদের স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও একক ব্যক্তিমালিকানাধীন কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব থাকলে সেগুলোও রহিত করতে বলা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিএফআইইউ দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে ব্যাংক হিসাব স্থগিত করতে বলেছে।

ওবায়দুল করিমসহ তার পরিবারের অন্য সদস্যরা হলেন- আরজুদা করিম, সালমান ওবায়দুল করিম, জারীন করিম, মেহেদি হাসান এবং রেজাউল করিম। তাদের হিসাব স্থগিতের পাশাপাশি তাদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের সকল তথ্য চাওয়া হয়েছে।

চিঠিতে তাদের এনআইডি ও জন্মতারিখ উল্লেখ করা হয়েছে। এসব ব্যক্তি ও তাদের স্ত্রী, পরিবারের ব্যক্তিগত ও ব্যবসায়িক হিসাবের মাধ্যমে লেনদেন বন্ধ থাকবে। আগামী ৩০ দিন তাদের এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় বাড়ানো হবে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর থেকে বিভিন্ন মন্ত্রী, এমপি, রাজনীতিক, সাবেক আমলা, ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যক্তির অ্যাকাউন্ট জব্দ করেছে বিএফআইইউ। এনবিআর থেকেও নেওয়া হচ্ছে বিভিন্ন ব্যবস্থা।

এএ

শেয়ার