Top

খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

২০ সেপ্টেম্বর, ২০২৪ ২:৫৩ অপরাহ্ণ
খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ির দীঘিনালায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে পাহড়ি-বাঙালী সংঘর্ষ ও অগ্নিসংযোগের জেরে রাতভর জেলা সদরে সহিংসতার ঘটনা ঘটে। এসব ঘটনায় এখন পর্যন্ত ৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এর প্রেক্ষিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। যা দুপুর ২ টা থেকে রাত ৯ পর্যন্ত বলবৎ থাকবে।

শুক্রবার (২০ সেপ্টম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. সহিদুজ্জামান।

তিনি জানান, খাগড়াছড়ি সদর ও পৌরসভা এলাকায় শুক্রবার দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এ আদেশ জারি থাকবে। এছাড়া, সকল পক্ষকে শান্তিপূর্ণভাবে অবস্থানের অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দীঘিনালা উপজেলায় গত বুধবার নিহত মামুনের হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ চলাকালে সংঘর্ষ বাধে। এতে ব্যাপক অগ্নিসংযোগ, ভাঙচুর ও হতাহত হয়। এর জেরে রাতে জেলা সদরেও সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৩ জন নিহত ও ১২ জনের মতো আহত হয়েছে।

রঙামাটিতে বিক্ষোভ করেছে পাহাড়ি ছাত্র-জনতা। এতে পাহাড়ি-বাঙালি সংর্ঘষ রুপ নেয়। এ সময় দোকান, মসজিদ ও গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠে।

পরে কনরুপা এলাকার ব্যবসায়ী ও স্থানীয়রা বিক্ষোভকারীদের ধাওয়া দেয়। এতে সংর্ঘষ বাধে। এ সময় শহরের বিভিন্নস্থানে দুই পক্ষের পাহাড়ি-বাঙালিদের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেয়ার খবর পাওয়া গেছে।এতে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাঙামাটি পৌর এলাকাতেও ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এম জি

শেয়ার