Top
সর্বশেষ
দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই: তারেক রহমান বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় হত্যাচেষ্টার মামলা দায়ের ভরি প্রতি ‌৩১৫০ টাকা বেড়ে সোনার দামে ফের রেকর্ড কৃষি ব্যাংকে ব্যবসায়িক পর্যালোচনা সভা অনুষ্ঠিত বিচার বিভাগের স্বাধীনতায় আলাদা সচিবালয় করা জরুরি: প্রধান বিচারপতি পাহাড়ে তৃতীয় পক্ষের ইন্ধন আছে কিনা জানি না : পররাষ্ট্র উপদেষ্টা গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওর্য়াডস পেল ইসলামী ব্যংক পার্বত্য চট্টগ্রাম নিয়ে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে : হাসান আরিফ ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে জামায়াত: অধ্যাপক মুজিবুর খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘর্ষ ও উত্তেজনাকর পরিস্থিতির বর্ণনা দিল আইএসপিআর

পাহাড়ে তৃতীয় পক্ষের ইন্ধন আছে কিনা জানি না : পররাষ্ট্র উপদেষ্টা

২১ সেপ্টেম্বর, ২০২৪ ৭:৫০ অপরাহ্ণ
পাহাড়ে তৃতীয় পক্ষের ইন্ধন আছে কিনা জানি না : পররাষ্ট্র উপদেষ্টা

পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌ‌হিদ হো‌সেন জানিয়েছেন, পাহাড়ে তৃতীয় কোনো পক্ষের ইন্ধন আছে কিনা জানি না। আমরা এটা অভ্যন্তরীণ সমস্যা হিসেবে দেখছি। সেই অনুযায়ী সমস্যা সমাধানের চেষ্টা করছি।

শনিবার (২১ সে‌প্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আমরা এটিকে আমাদের অভ্যন্তরীণ সমস্যা হিসাবেই দেখছি, সেটা সমাধানের চেষ্টা করছি। আজকে কয়েকজন উপদেষ্টা সেখানে গেছেন এবং চেষ্টা করছেন আলাপ-আলোচনার মাধ্যমে একটা পরিবেশ সৃষ্টি করার মাধ্যমে যেন শান্তি বজায় থাকে, যাতে আর সংঘাত বৃদ্ধি না পায়। এ নিয়ে আইনশৃঙ্খলার কিছু বিঘ্ন সৃষ্টি হয়েছে, তা সমাধান করার চেষ্টা করা হচ্ছে। ১৪৪ ধারা জারি করা হয়েছিল গতকাল। আমরা চেষ্টা করেছি সমস্যাটা সমাধান করতে। আশা করি, এটাতে সাফল্য অর্জন করব।

তৌহিদ হোসেন বলেন, সেখানে যারাই আহত-নিহত হয়েছে আমাদের মানুষ। একইসঙ্গে এটাও সিদ্ধান্ত আছে যারা জড়িত বলে প্রমাণিত হবে কোনো অপরাধে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এটা সরকারের অবস্থান। সরকার ঐকান্তিকভাব। চাইছে এটি সমাধান করতে।

তৃতীয় কোনো পক্ষের ইন্ধন আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এর উত্তর আমি দিতে পারব না। কারণ, কোনো ইন্ধন আছে কিনা আমি জানি না।

ফিল‌স্তিন ইস্যুতে অন্তর্বর্তী সরকা‌রের অবস্থান নি‌য়ে পররাষ্ট্র উপদেষ্টা ব‌লেন, গাজা বা ইসরায়েল ইস্যুতে কিন্তু বাংলাদেশ সবসময় পক্ষে থেকেছে এবং থাকবে। বক্তব্য পরিস্থিতির কারণে হয়তো লাইন পরিবর্তন হতে পারে। নতুন কথা কিছু বলা হতে পারে। মূল কথা আমরা পুরোপুরি ফিলিস্তিনের পক্ষে আর এটা বজায় থাকবে।

এএ

শেয়ার