Top
সর্বশেষ

সাফ অনূর্ধ্ব-১৭: সেমিফাইনাল নিশ্চিতে আজ মালদ্বীপের মুখোমুখি বাংলাদেশ

২২ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০০ পূর্বাহ্ণ
সাফ অনূর্ধ্ব-১৭: সেমিফাইনাল নিশ্চিতে আজ মালদ্বীপের মুখোমুখি বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক :

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে বাঁচা-মরার লড়াইয়ে আজ রোববার মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেমিফাইনাল নিশ্চিতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই লাল-সবুজ বাহিনীর সামনে। যেকোনো মূল্যেই মালদ্বীপকে হারাতে চায় সাইফুল বারী টিটুর শিষ্যরা। ভুটানের চাংলিমিথাম স্টেডিয়ামে ম্যাচ শুরু সন্ধ্যা ৬টায়।

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের শুরুটা প্রত্যাশিত হয়নি বাংলাদেশের। পুরো ৯০ মিনিট দুর্দান্ত খেলেও ম্যাচের যোগ করা সময়ে ভারতের কাছে গোল হজম করতে হয়েছে লাল-সবুজ বাহিনীকে। শিষ্যদের মনযোগ বাড়াতে অভিনব এক রিকোভারি সেশনের আয়োজন করেন কোচ সাইফুল বারী টিটু।

ভুটানের থিম্পু শহর থেকে প্রায় ঘন্টাখানেক দূরত্বে ওয়াং ছু নদী। সেই হিম শীতল নদীর জলে হাইড্রোথেরাপি নিয়েছে পুরো দল। ম্যাচের আগে এমন রিকোভারি সেশন সবাইকে চাঙ্গা করবে বলে জানান সহকারি কোচ। ম্যাচ ভেন্যু সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক উঁচুতে হওয়ায় শ্বাস নিতে সমস্যায় পড়তে হয় ফুটবলারদের। এমন সেশন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেও সাহায্য করবে বলে জানান ফুটবলাররা।

ভারতে বিপক্ষে হেরে অনেকটাই ব্যাকফুটে বাংলাদেশ দল। নকআউটের আশা বাঁচিয়ে রাখতে হলে মালদ্বীপের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই লাল সবুজদের সামনে। তাই আগের ম্যাচের ভুল ত্রুটি শুধরে যেকোনো মূল্যে জয় তুলে নিতে চান তারা। নকআউটের জন্য শুধু জিতলেই হবে না, পরের ম্যাচে মালদ্বীপকে হারতে হবে ভারতের কাছে। অন্যথায় বাংলাদেশকে গোল ব্যবধানে এগিয়ে থাকতে হবে ভারতের চেয়ে।

এ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে মালদ্বীপ ও ভারত। প্রথম ম্যাচ জিতে গ্রুপের শীর্ষে অবস্থান করছে টিম ইন্ডিয়া।

বিএইচ

শেয়ার