Top

ভোক্তা অধিকারের ১৫ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা

১৪ মার্চ, ২০২১ ২:১২ অপরাহ্ণ
ভোক্তা অধিকারের ১৫ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা

সাপ্তাহিক ছুটির দিনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃক ঢাকা মহানগরসহ সারাদেশে ভোজ্যতেল, চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ভোক্তাস্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে ১৫ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

শনিবার (১৩ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে এসব অভিযান পরিচালনা করা হয়। রাজধানীর কারওয়ান বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক।

এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকদের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। বাজার তদারকিকালে বেবি ফুড আইটেম বিক্রয় প্রতিষ্ঠান এবং টিসিবির সয়াবিন তেলের অবৈধ মজুত ও বিক্রির জন্য জরিমানা করা হয়।

ভোজ্যতেল, চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি না তা মনিটরিং করা হয়। এসময় পণ্যের মূল্যতালিকার সঙ্গে বিক্রয় রসিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ওষুধ, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপি ও পরিমাপে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশের ১৫ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

শেয়ার