Top
সর্বশেষ
আত্মসমর্পণ করে কারাগারে গেলেন মাহমুদুর রহমান কুষ্টিয়ায় মাক্রোবাসের ধাক্কায় ৪ শিক্ষার্থীর প্রাণহানি ভারী বর্ষণে ডুমুরিয়ায় মৎস্য খাতে ক্ষতি ৬০ কোটি টাকার উর্ধ্বে হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরাইলের কাশ্মীর ইস্যুতে কঠোর হুঁশিয়ারি শাহবাজের, পাল্টা সতর্কতা ভারতের সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ কারখানা  দিনাজপুরে জাল চুরির অভিযোগে একজনকে পিটিয়ে হত্যা চাল রপ্তানিতে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা ভারতের থাইল্যান্ডে চালের দাম কমে এক বছরের সর্বনিম্নে যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের তীব্র আঘাত, নিহত ৪৬

নিউইয়র্ক থেকে দেশে ফিরলেন ড. ইউনূস

২৯ সেপ্টেম্বর, ২০২৪ ৮:১০ পূর্বাহ্ণ
নিউইয়র্ক থেকে দেশে ফিরলেন ড. ইউনূস
নিজস্ব প্রতিবেদক :

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯ তম অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক শেষে নিউইয়র্ক থেকে দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টা ৩৫ মিনিটে প্রধান উপদেষ্টা ও তার সফর সঙ্গীদের বহনকারী কাতার এয়ারপোর্টের একটি বাণিজ্যিক ফ্লাইটে করে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

সফরে ড. মুহাম্মদ ইউনূস মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ ১২টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন এবং সাইড লাইনের ৪০টি উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নেন।

সফরকালে প্রধান উপদেষ্টার ব্যাপক কর্মতৎপরতা বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক বিশ্বের অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক এবং অংশীদারিত্ব এগিয়ে নেওয়ার ক্ষেত্রে বড় অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, প্রধান উপদেষ্টা গত ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছান। তিনি চার দিনের সফরকালে খুবই কর্মব্যস্ত সময় পার করেন।

বিএইচ

শেয়ার