Top

রাসুলকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে চুয়াডাঙ্গায় ছাত্রসমাজের বিক্ষোভ

২৯ সেপ্টেম্বর, ২০২৪ ৫:৪৫ অপরাহ্ণ
রাসুলকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে চুয়াডাঙ্গায় ছাত্রসমাজের বিক্ষোভ
ফেরদৌস ওয়াহিদ, চুয়াডাঙ্গা :

মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র সমাজ।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে চুয়াডাঙ্গা সরকারি কলেজের সামনে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে চুয়াডাঙ্গা ছাত্র সমাজের নেতারা বলেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারীর ফাঁসি চাই। আমাদের নবীকে অপমান মেনে নেব না। অতিদ্রুত কটূক্তিকারীদের গ্রেফতার করতে হবে। আজ আমরা প্রতিবাদ করছি, কাল দেশের প্রতিটি ধর্মপ্রাণ মুসলমান কটূক্তির প্রতিবাদ করবে। সরকারের কাছে দাবি জানিয়ে তারা বলেন, আপনারা ক্ষমতায় আছেন, আপনারা এখনো রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রকাশ করেনি। ভারতের বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে হবে। আমরা ছাড় দেব না। তারা বিগত ১৭ বছর বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানানো ষড়যন্ত্র করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক বাবু খান, বৈষম্যবিরােধী ছাত্র আন্দােলনের শিক্ষার্থী সাফফাতুল ইসলামসহ বিভিন্ন স্কুল-কলেজ এবং মাদ্রাসার শিক্ষার্থীরা।

এম জি

শেয়ার