Top

রায়গঞ্জে আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়নকারী সেই বিএনপি নেতাদের বহিষ্কারের দাবী

০১ অক্টোবর, ২০২৪ ১২:৩১ অপরাহ্ণ
রায়গঞ্জে আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়নকারী সেই বিএনপি নেতাদের বহিষ্কারের দাবী

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হান্নান খানকে পরিষদের চেয়ারে বসানোর বিষয়ে তার পরিবারের সাথে রায়গঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ভিপি আয়নুল হকের কথোপকথনের পৃথক দু’টি অডিও কল রেকর্ড ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া এ কথোপকথন নিয়ে দলের ভিতর চরম বিতর্ক দেখা দিয়েছে। এদিকে  আওয়ামী লীগকে প্রতিষ্ঠিত করার নেপথ্যের কারিগরদের বিএনপি থেকে বহিষ্কারের দাবী তুলেছেন স্থানীয় বিএনপি নেতারা।’

জানাযায়,সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান খানকে পরিষদের চেয়ারে বসানোর শর্তে স্থানীয় বিএনপির কতিপয় নেতাকর্মী ২০ লাখ টাকার বিনিময়ে পরিষদের চেয়ারে বসিয়ে দেয়। এদিকে স্থানীয় বিএনপি’র নেতারা যে ওই চেয়ারম্যানকে আনুষ্ঠানিক ভাবে পরিষদের চেয়ারে বসিয়ে দিচ্ছেন তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ায় বিএনপির সর্বমহলে নিন্দা ও ধিক্কারের ঝড় ওঠে। পরে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাদের বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এদিকে স্থানীয় বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের ত্যাগী, নির্যাতিত ও পরীক্ষিত নেতাকর্মীদের দাবী যারা সংগঠন বিরোধী এমন ন্যাক্কারজনক কাজ করে বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে এবং ছাত্র-জনতার আন্দোলনে নিহত শহীদদের রক্তের সাথে বিশ্বাসঘাতকতা করেছে তাদের এ দলে থাকার কোন অধিকার নেই। তাদের দাবী এঘটনায় যারাই জড়িত থাকুক না কেনো তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন পুর্বক দল থেকে বহিস্কার করে দলের ভিতর থেকে আগাছা মুক্ত করা হোক।

এদিকে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চান্দাইকোনা ইউনিয়ন পরিষদের ভোটার বিহীন চেয়ারম্যান আব্দুল হান্নান খানের সহধর্মিণী ও তার মেয়ে সেতু খানের সাথে রায়গঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি আয়নুল হক এর পৃথক দু’টি অডিও কল রেকর্ড ভাইরাল হওয়ার মধ্যদিয়ে এ বিষয়টিকে ঘিরে নতুনরুপে আরো বিতর্কের জন্ম দিয়েছে। ভাইরাল হওয়া ওই অডিও কলে আওয়ামী লীগ নেতা ও চান্দাইকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান খানের স্ত্রী বলছেন ভাই আয়নুল তুমি কোথায় আমি তোমার ভাবী বলতেছি,আমি তোমার হান্নান ভাইয়ের ওয়াইফ,আমি তোমার বসায় এসেছি,তোমার সাথে কথা বলতে, তুমি কোথায় আছো ভাই,৫মিনিটের জন্য একটু আসো ভাই। এতে উত্তরে ভিপি আয়নুল হক বলছেন আমি ঢাকায় যাবার জন্য রেডি হচ্ছি, ঠিক আছে আপনি বসেন,আমি আসছি। অপরদিকে আরেকটি অডিও কলে আব্দুল হান্নান খানের মেয়ে সেতু খান বলছেন “আয়নুল কাকা রাজ্জাক ভাই এগুলো কী পোস্ট দিতেছে, আব্বা যে পরিষদে গিয়েছিল, আমিতো আপনার পারমিসন নিয়েই পরিষদে গেলাম,আপনি বললেন ওরা যদি ই-করে আমার সমস্যা নাই”। এঘটনায় সিরাজগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন হওয়ার পর এখন একের পর এক স্থানীয় বিএনপি’র নেপথ্যের কারিগড়দের নাম বেড়িয়ে আসছে। স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা বলছেন এখন আমাদের অপেক্ষার পালা, দেখা যাক তদন্ত কমিটির তদন্তের পর জেলা বিএনপি কী পদক্ষেপ গ্রহন করেন’?

এনজে

শেয়ার