Top

লক্ষ্মীপুরে কর্মবিরতিতে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা

০১ অক্টোবর, ২০২৪ ১২:৩৬ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে কর্মবিরতিতে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা

লক্ষ্মীপুর প্রতিনিধি: চাকুরিতে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে লক্ষ্মীপুরে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা।

মঙ্গলবার (১অক্টোবর) সকাল থেকে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে তারা এ কর্মসূচি করেন।

বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদের ব্যানারে কর্মবিরতিতে জেলার বিভিন্ন দপ্তরের সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা অংশ নেয়।

১অক্টোবর থেকে ৩অক্টোবর সকাল ৯টা-দুপুর ১টা পর্যন্ত তারা কর্মবিরতি করবেন বলে জানা যায়।

এসময় উপস্থিত ছিলেন, সার্ভেয়ার আবদুস সালাম (এল এ শাখা), মো. আবদুল কাদের (রামগতি), প্রমেশ্বর চাকমা (সদর), শাখাওয়াত হোসেন (রামগঞ্জ), শাখাওয়াত হোসাইন (সদর), মিজানুর রহমান (জেলা পরিষদ), আবদুল্লাহ আল মামুন (কমলনগর), সাজিদুল ইসলাম (রায়পুর), আবদুল আউয়াল (পানি উন্নয়ন বোর্ড), মনিরুজ্জামান (পানি উন্নয়ন বোর্ড), ফরহাদ হোসেন (এলজিডি)।

সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা বলেন, ডিজিটাল ভূমি জরিপ, ভূমি ব্যবস্থাপনা ও ভূমি অধিগ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভেয়ার ও সমমান পদে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। কিন্তু দীর্ঘদিন ধরে তাঁরা বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছেন। একই সমমানের প্রকৌশলীরা ১০ম গ্রেডে কর্মরত থাকলেও ১৪, ১৫ ও ১৬তম গ্রেডে চাকরি করছেন সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীরা। তাই চাকরি ১০ম গ্রেডে উন্নিত করার দাবিতে বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদ কর্মবিরতি করে আসছে।

তারা আরো বলেন, ২০১৪সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অর্থমন্ত্রনালয়কে সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীদের ২য় শ্রেনীর পদমর্যাদা প্রদান তথা বেতন গ্রেড উন্নীত করার নির্দেশ প্রদান করা হলেও তা আধৌ বাস্তবায়িত হচ্ছে না। তাই আমরা দ্রুত ঐ নির্দেশনা বাস্তবায়নের দাবি জানাই।

এনজে

শেয়ার