Top
সর্বশেষ
সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার দিল্লি-নিউইয়র্কসহ ৫ মিশনের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও, নীতিমালা জারি মধ্যপ্রাচ্যে সংঘাত, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ছেই ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ: ড. ইউনূস সেপ্টেম্বরে রেকর্ড ২৪০ কোটি ৪৭ লাখ ডলার পাঠালেন প্রবাসীরা পাচার হওয়া অর্থ ফেরাতে বিদেশে দুদকের ৭১ চিঠি ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত সীমান্তে বিএসএফ’র বল প্রয়োগ ও গোলাগুলির আশঙ্কা, সতর্কতা জারি বিজিবির এবারের দুর্গাপূজা অতীতের তুলনায় নির্বিঘ্ন হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

কুষ্টিয়ায় পাঁচ প্রতিষ্ঠানকে ২১ হাজার জরিমানা

০১ অক্টোবর, ২০২৪ ৫:৫৩ অপরাহ্ণ
কুষ্টিয়ায় পাঁচ প্রতিষ্ঠানকে ২১ হাজার জরিমানা
জেল‍া প্রতিনিধি :

কুষ্টিয়ার কুমারখালীতে নিষিদ্ধ কসমেটিকস ব্যবহার, পোড়া তেল দিয়ে খাবার তৈরি, ফ্রিজে তৈরিকৃত খাবার সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে পাঁচ প্রতিষ্ঠান মালিককে ২১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কুমারখালীর পৌরবাজারের সোনাবন্ধু সড়ক ও স্বর্ণপট্টি এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন কুষ্টিয়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি পরিদর্শক ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

অভিযান সূত্রে জানা যায়, বিএসটিআইয়ের নিষিদ্ধ কসমেটিকস ব্যবহার করায় কুমারখালী স্টোরের মালিক নাইমুল ইসলামকে ৭ হাজার ও শতরূপা স্টোরের মালিক সিরাজুল ইসলামকে ৩ হাজার, মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স শিমুল স্টোরের মালিক মো. শিমুলকে ৫ হাজার এবং পোড়া তেল দিয়ে খাবার তৈরি ও ফ্রিজে তৈরিকৃত খাবার সংরক্ষণ করায় কুণ্ডু হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক অদ্বৈত কুণ্ডুকে ৩ হাজার ও সুধীর মিষ্টান্ন ভাণ্ডারে মালিক গোপাল কুমার পালকে ৩ হাজার টাকা সহ মোট ২১ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে কুষ্টিয়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল বলেন, বিএসটিআইয়ের নিষিদ্ধ কসমেটিকস ব্যবহার, পোড়া তেল দিয়ে খাবার তৈরি, ফ্রিজে তৈরিকৃত খাবার সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে পাঁচ প্রতিষ্ঠান মালিককে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও নিয়ম কানুন মেনে চলতে কঠোর সতর্কী করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত রয়েছে।

বিএইচ

শেয়ার