Top
সর্বশেষ

মেসির ৪৬তম শিরোপা জয়

০৩ অক্টোবর, ২০২৪ ২:০৭ অপরাহ্ণ
মেসির ৪৬তম শিরোপা জয়

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি বৃহস্পতিবার জিতলেন আরও একটি শিরোপা। এটি তার ক্যারিয়ারের ৪৬তম শিরোপা।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে দারুণ রোমাঞ্চকর ম্যাচে লিওনেল মেসির দল ইন্টার মিয়ামি ৩-২ গোলে পরাজিত করে কলম্বাস ক্রুকে। আর তাতেই নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো সাপোর্টার্স শিল্ড ট্রফি জয়ের রেকর্ড গড়ল ইন্টার মিয়ামি।

শিরোপা নির্ধারণী ম্যাচে জোড়া গোল করেন লিওনেল মেসি। বাকী গোলটি করেন আরেক অভিজ্ঞ তারকা লুইস সুয়ারেজ। ম্যাচের ৪৫ মিনিটে মেসির  গোলেই প্রথম এগিয়ে যায় ইন্টার মিয়ামি। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৫) ফ্রি কিক থেকে নিখুঁত বাঁকানো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা মেসি।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে ফেলে কলম্বাস। কিন্তু মিনিট দুয়েক পরই কলম্বাসের গোলকিপারের ভুলে ব্যবধান আরও বাড়িয়ে নেয়মিয়ামির উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আবারও কমিয়ে আনে কলম্বাস। ৬৩ মিনিটে ডিফেন্ডার রুডি কামাচো লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা। ফলে আর ঘুরে দাঁড়াতে পারেনি কলম্বাস। ফলে ৩-২ গোলের জয় নিয়েই শিরোপা উৎসবে মাতে মেসি-সুয়ারেজরা।

এর ফলে ক্যারিয়ারের ৪৬তম শিরোপা জিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন ২০২২ বিশ্বকাপ জয়ের নায়ক লিওনেল মেসি। চলতি মৌসুমে ইন্টার মিয়ামির হয়ে ১৭ ম্যাচ থেকে ১৭ গোলের পাশাপাশি ১৫ গোল করাতেও ভূমিকা রেখেছেন এলএম টেন।

এনজে

শেয়ার