Top
সর্বশেষ

ইসরায়েলি হামলায় হামাস নেতা সাঈদ আতাল্লাহ নিহত

০৫ অক্টোবর, ২০২৪ ২:৫৩ অপরাহ্ণ
ইসরায়েলি হামলায় হামাস নেতা সাঈদ আতাল্লাহ নিহত

দখলদার ইসরায়েলি বাহিনীর উত্তর লেবাননের ত্রিপোলির একটি ফিলিস্তিনি শরণার্থী শিবিরে হামলায় হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেডের নেতা সাঈদ আতাল্লাহ নিহত হয়েছেন। শনিবার (৫ অক্টোবর) হামাস-সমর্থিত মিডিয়া জানিয়েছে, হামলায় তার পরিবারের আরও তিন সদস্য নিহত হয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছ।

ত্রিপোলির ওই শরণার্থীশিবিরে সপরিবার বসবাস করতেন সাঈদ আতাল্লাহ। তবে ইসরায়েল এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি।

লেবাননে হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে সম্প্রতি আকাশ ও স্থলপথে তীব্র হামলা শুরু করেছে ইসরায়েল। এমনকি দেশটির সীমান্ত এলাকায়ও বোমাবর্ষণ করছে ইসরায়েলি সেনারা। শুক্রবার লেবানন ও সিরিয়ার মধ্যে একটি সীমান্ত ক্রসিংয়ে ব্যাপক হামলা চালিয়েছে তারা। হামলা থেকে প্রাণ বাঁচাতে এই পথ দিয়ে সিরিয়ায় যাচ্ছিলেন লেবাননের বহু নাগরিক।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, তারা মাসনা ক্রসিংয়ের কাছে হিজবুল্লাহ লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। লেবাননে অস্ত্র পাচারের জন্য হিজবুল্লাহ এই ক্রসিং ব্যবহার করে বলে দাবি করেছে তারা।

শুক্রবারের হামলায় রাস্তাটি বিধ্বস্ত হয়েছে এবং যাবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে লেবানিজরা পায়ে হেঁটে সীমান্ত পাড়ি দিয়ে সিরিয়ায় প্রবেশ করছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা গেছে।

এনজে

শেয়ার