Top
সর্বশেষ

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পেসার

০৬ অক্টোবর, ২০২৪ ৭:৩১ অপরাহ্ণ
ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পেসার

টেস্ট সিরিজটা প্রত্যাশিত না হলেও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ।

শ্রীমান্ত মাধবরাও সিন্ধিয়া স্টেডিয়ামে রোববার (৬ অক্টোবর) ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। এ ম্যাচে তিন পেসার ও দুই স্পিনারকে নিয়ে খেলবে বাংলাদেশ। তিন পেসার নিয়ে মাঠে নামছে স্বাগতিকরাও।

চলতি বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বিশ্বচ্যাম্পিয়ন দলের অনেকেই আছেন বাংলাদেশের বিপক্ষে এই সিরিজের একাদশে। ঘরের মাঠে ম্যাচ হওয়ায় বাড়তি সুবিধা পাবে ভারত। তার ওপর এই সিরিজে বাংলাদেশের দলে নেই অভিজ্ঞ সাকিব আল হাসান। সব দিক থেকেই কিছুটা ব্যাকফুটে আছে টাইগাররা।

যদিও সাকিবের অভাব পূরণে দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ম্যাচের একাদশেও সুযোগ মিলেছে তার। টপ অর্ডারের ব্যর্থতা ঘোচাতে সুযোগ পেয়েছেন পারভেজ হোসেন ইমনও। টাইগার একাদশে আছেন তিন পেসার তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। তাদের সঙ্গে বল হাতে রিশাদ হোসেন জ্বলে উঠলে বিপাকে পড়তে বাধ্য ভারত।

তার আগে অবশ্য ব্যাট হাতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেয়ার দায়িত্ব পালন করতে হবে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয়দের।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ভারত একাদশ: অভিষেক শর্মা, সানজু স্যামসন (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব (অধিনায়ক), নীতিশ রেড্ডি, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, বরুন চক্রবর্তী, আর্শদীপ সিং ও মায়াঙ্ক যাদব।

শেয়ার