Top
সর্বশেষ

ঢাকা কলেজে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

২০ অক্টোবর, ২০২৪ ৫:১৭ অপরাহ্ণ
ঢাকা কলেজে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা
ঢাকা কলেজ প্রতিনিধি :

রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ অক্টোবর) জহুর নামাজ পর কলেজের কেন্দ্রীয় জামে মসজিদে জানাজার আয়োজন করেন শিক্ষার্থীরা।

গায়েবানা জানাজায় কলেজের বিভিন্ন বিভাগের অসংখ্য শিক্ষার্থী অংশ নেন। জানাজার পর শহীদ সিনওয়ারের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।
এর আগে, সিনওয়ার হত্যাকাণ্ডের ঘটনায় সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা।

বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, হামাস প্রধান শহীদ ইয়াহিয়া সিনওয়ার দখলদার ইসরায়েল রাষ্ট্রের সন্ত্রাসীদের কর্তৃক পরিকল্পিতভাবে নৃশংস হত্যাকান্ডে শিকার হয়েছেন। আমরা ঘৃণাভরে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ রব্বুল আলামীন তার জীবনের সমস্ত ভুল ভ্রান্তি মার্জনা করে শাহাদাতের সু-উচ্চ আসনে সমাসীন করুন।

বক্তরা আরও বলেন, হামাস প্রধান শহীদ ইয়াহিয়া সিনওয়া তিনি একক কোন ব্যক্তি নন, তিনি বিশ্ব মুসলিম উম্মাহর প্রাণের স্পন্দন, প্রথম কেবলা বাইতুল মাকদাস তথা মাসজিদুল আকসার প্রত্যক্ষ সংরক্ষনকারীদের প্রধান। যদিও পরোক্ষভাবে তাদের সাথে আল্লাহর সাহায্য আছে। বর্তমান মুসলিম উম্মাহর কাছে ইয়াহিয়া সিনওয়া শুধু একটি নাম নয়; ইয়াহিয়া সিনওয়া একটি ইতিহাসের নাম, মুসলিম জাগরণের স্তম্ভের নাম। তারুণ্যের প্রেরণা তিনি। তাঁর শুন্যতা আমরা অনুভব করছি। আল্লাহ রব্বুল আলামীন তাঁকে হারানোর শোককে বড় না করে, তাঁর চেতনা আমাদের জন্য প্রেরণা হিসাবে কবুল করুন।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর রাতে ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার দাবি করে ইসরায়েল। সিনওয়ারের মৃত্যুর ঠিক আগে মুহূর্তের ড্রোন ফুটেজও প্রকাশ করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। হামাসের সাবেক প্রধান ইসমাইল হানিয়াকে হত্যার কয়েকমাসের মধ্যেই সিনওয়ারকে হত্যার দাবি করছে ইসরায়েল বাহিনী।

এম জি

শেয়ার