Top
সর্বশেষ

ঢাকা কলেজ শিক্ষার্থীকে হেনস্তা, ভিআইপি পরিবহনের ৩১ বাস আটক

২২ অক্টোবর, ২০২৪ ২:২২ অপরাহ্ণ
ঢাকা কলেজ শিক্ষার্থীকে হেনস্তা, ভিআইপি পরিবহনের ৩১ বাস আটক

ঢাকা কলেজ, প্রতিনিধি: ‘ভিআইপি  পরিবহন’ বাসের ধাক্কায় শিক্ষার্থী আহত করার প্রতিবাদে সাইন্সল্যাব ও নীলক্ষেত থেকে ‘ভিআইপি’ পরিবহনের ৩১টি বাস নিজেদের হেফাজতে নিয়েছেন ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থী।

মঙ্গলবার ( ২২ আক্টোবর ) বেলা ১১ ঘটিকার দিকে বাস থেকে শিক্ষার্থীকে ফেলে আহত করলে পরবর্তীতে বাস আটক করতে শুরু করেন  একদল সাধারণ শিক্ষার্থী।  রিপোর্ট লেখা পর্যন্ত আটক বাসগুলো মিরপুর রোডে সারিবদ্ধভাবে রাখা হয়েছে।

বাসের ধাক্কায় আহত শিক্ষার্থীর নাম সাজিদ হাসান। তিনি ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০২৩-২০২৪ সেশনের শিক্ষার্থী।

বাসের ধাক্কায় আহত ঢাকা কলেজ শিক্ষার্থী সাজিদ হাসান বলেন, আমি আজিমপুর থেকে কলেজে আসার উদ্দেশ্য ভিআইপি বাসে উঠি। বাস থেকে নামার সময় হাফ ভাড়া দিলে ভাড়া না নিয়ে আমার সাথে বাক বিতন্ডে জড়ায়। একপর্যায়ে বাস থেকে নামার সময় আমাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। তখন আমি পা ও হাতে আঘাতপ্রাপ্ত হই। বর্তমানে আমি ঢাকা মেডিকেলে চিকিৎসারত আছি।

এ বিষয়ে একজন বাস কর্মচারী বলেন, আমরা কিছুই জানিনা। তবে যে বাসটি অপরাধ করেছে সেটি চলে গেছে তাকে শিক্ষার্থীরা ধরতে পারেনি। আমরা যাচ্ছিলাম তখন আমাদেরকে আটকে দেওয়া হয়। আমরা এর বেশি কিছুই জানিনা।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস বলেন, আমরা বিষয়টি জেনেছি। নিউমার্কেট থানাকে জানিয়েছি। বিষয়টি নিউমার্কেট থানা কর্তৃপক্ষ দেখছে। তবে শিক্ষার্থীদের নিজেদের হাতে বিচার তুলে নেওয়া ঠিক নয়।

উল্লেখ্য, পরবর্তীতে নিউমার্কেট থানা পুলিশ প্রশাসন বিষয়টি সমাধানে আনেন।

এনজে

শেয়ার