Top

মিরপুর টেস্ট : বৃষ্টির পর খেলা শুরু

২৩ অক্টোবর, ২০২৪ ৩:৩১ অপরাহ্ণ
মিরপুর টেস্ট : বৃষ্টির পর খেলা শুরু
স্পোর্টস ডেস্ক :

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৬৭ রান তোলার পর মিরপুরে শুরু হয় বৃষ্টি। মেহেদী হাসান মিরাজ ৭৭, নাঈম হাসান ১২ রানে তখন ব্যাট করছিলেন। বাংলাদেশ এগিয়ে ছিল ৬৫ রানে। প্রায় ঘন্টাখানেক পর আবার শুরু হয় খেলা।

তৃতীয় দিনের শুরুতেই জয়-মুশফিককে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সপ্তম উইকেট জুটিতে জাকের-মিরাজের ব্যাটে সেই চাপ সামলে লিড নেয় টাইগাররা। তাদের দুজনের ব্যাটে বড় সংগ্রহের দিকেই এগোচ্ছিলো দল। তবে কেশভ মহারাজের বলে এলবিজডব্লিউ হয়ে জাকের আলি অনিক সাজঘরে ফিরলে ভাঙে তাদের ১৩৮ রানের জুটি।

এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় দিনের শুরুতে ব্যাট করতে নেমেই হোঁচট খায় বাংলাদেশ। আগের দিনে অপরাজিত থাকা মুশফিকুর রহিম এবং মাহমুদুল হাসান জয় তৃতীয় দিনের সকালে আর পারলেন না। দুজনেই উইকেট বিলিয়ে দিয়ে ফিরে যান সাজঘরে।

শুরুতে উইকেটের পেছনে কাগিসো রাবাদার বলে ক্যাচ দিয়ে ফেরেন জয়। এক বল পরই রাবাদার ইনসুইংয়ে বোল্ড হন মুশফিকুর। টেস্টের প্রথম ইনিংসেও মুশফিক অবশ্য এভাবেই বোল্ড হয়েছিলেন। আউট হওয়ার আগে জয়ের ব্যাট থেকে আসে ৪০ ও মুশফিকের ব্যাট থেকে ৩৩ রান।

এরপরেই বিদায় নেন লিটন দাস। কেশভ মহারাজের সুইং করা বল লিটনের ব্যাট-গ্লাভস ছুঁয়ে চলে যায় উইকেটরক্ষক কাইল ভেরেইনার হাতে। তাতেই আউট হন লিটন।

এরপর এগোতে থাকেন জাকের এবং মিরাজ। ১১১ বল খেলে ৫৮ রান জাকের বিদায় নিলে নাঈম হাসানকে নিয়ে এগোতে থাকেন মিরাজ। এরপরই শুরু হয় বৃষ্টি, আর বাংলাদেশের রান তখন ৭ উইকেটে ২৬৭। প্রায় ঘন্টাখানের বৃষ্টির পর আবারও শুরু হয় খেলা।

বিএইচ

শেয়ার