Top

মডেল মসজিদ নির্মাণ নিয়ে অভিযোগ, তদন্ত কমিটি গঠন

২৩ অক্টোবর, ২০২৪ ৭:২৮ অপরাহ্ণ
মডেল মসজিদ নির্মাণ নিয়ে অভিযোগ, তদন্ত কমিটি গঠন
নিজস্ব প্রতিবেদক :

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ ও ব্যবস্থাপনা নিয়ে অভিযোগ তদন্তে ছয় সদস্যের একটি কমিটি গঠন করেছে সরকার।

বুধবার (২৩ অক্টোবর) ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে এ তদন্ত কমিটি গঠন করে অফিস আদেশ জারি করা হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের উন্নয়ন অনুবিভাগের অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলো সংশ্লিষ্ট জেলার গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, জেলা প্রশাসক বা তার প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ও ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক। তবে বিভাগীয় শহরের ক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক কমিটির সদস্য হবেন। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালককে (পরিকল্পনা) কমিটির সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত এবং নির্মাণাধীন মডেল মসজিদের নির্মাণ অথবা ব্যবস্থাপনা সংক্রান্ত অভিযোগ সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য এ কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

এই কমিটি লিখিত, মৌখিক, পত্রিকার কাটিং, সামাজিক যোগাযোগমাধ্যম, ইলেকট্রনিক মাধ্যম কিংবা অন্য কোনোভাবে প্রাপ্ত মডেল মসজিদ নির্মাণ অথবা ব্যবস্থাপনা সংক্রান্ত অনিয়ম তদন্ত করে প্রতিবেদন দাখিল করবে।

অভিযোগ প্রাপ্তির ১৫ কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত করে প্রতিবেদন প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। তবে বিশেষ প্রয়োজনে কমিটির সময় বাড়ানোর অনুমোদন নিতে হবে।

এ ছাড়া প্রয়োজনে কমিটি সদস্য অন্তর্ভুক্ত করতে পারবে বলেও আদেশে জানানো হয়।

বিএইচ

শেয়ার