Top
সর্বশেষ

গাজীপুরে গ্যাস পাইপ স্থাপনের সময় দেয়াল ধসে শ্রমিক নিহত

২৮ অক্টোবর, ২০২৪ ৬:৩৭ অপরাহ্ণ
গাজীপুরে গ্যাস পাইপ স্থাপনের সময় দেয়াল ধসে শ্রমিক নিহত
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরে রিফাত অ্যালুমিনিয়াম প্যাকেজিং লিমিটেড কারখানায় গ্যাসের পাইপলাইন স্থাপনের সময় পোল্ট্রি ফিড কারখানার দেয়াল ধসে এক নির্মাণ শ্রমিক নিহত এবং দুই শ্রমিক আহত হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) বেলা ১১ টায় সদর উপজেলার বানিয়ারচালা (মেম্বারবাড়ি) এলাকায় প্যারাগন পোল্ট্রি কারখানার দেয়াল ধসে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নির্মাণ শ্রমিক সালাউদ্দিন মাঝি (৬০) সদর উপজেলার মনিপুর (নামাপাড়া) গ্রামের বাকর উদ্দিন মাঝির ছেলে।

স্থানীয়রা জানান, বানিয়ারচালা এলাকার রিফাত অ্যালুমিনিয়াম প্যাকেজিং লিমিটেড কারখানার গ্যাসের পাইপ স্থাপনের জন্য সড়ক কেটে কাজ চলছিল। এ সময় স্থানীয় প্যারাগন পোল্ট্রি ফিড কারখানার দেয়ালে ফাটল দেখা দিলে নিরাপত্তার স্বার্থে পাইপ স্থাপনের কাজ বন্ধ রাখার অনুরোধ করেন স্থানীয় লোকজন কাজ । তাদের অনুরোধ উপেক্ষা করে রিফাত অ্যালুমিনিয়াম প্যাকেজিং কর্তৃপক্ষ তাদের গ্যাসের পাইপ স্থাপনের কাজ চালিয়ে যায়। পরে বেলা ১১ টার দিকে হঠাৎ করেই প্যারাগন পোল্ট্রি ফিড কারখানার সড়কের পাশের দেয়াল ধসে পড়ে। এসময় কর্মরত তিন নির্মাণ শ্রমিক দেয়ালের নিচে চাপা পড়ে। খবর পেয়ে শ্রীপুর ও রাজেন্দ্রপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে দু’জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। প্রায় এক ঘণ্টার চেষ্টা করে শ্রমিক সালাউদ্দিন মাঝির মরদেহ উদ্ধার করে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা একজনের মরদেহ এবং দু’জনকে আহত অবস্থায় উদ্ধার করে। তিনি আহতদের নাম পরিচয় জানাতে পারেনি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

রিফাত অ্যালুমিনিয়াম প্যাকেজিং লিমিটেড কারখানার কর্মকর্তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করলে মামলা নেওয়াা হবে।

এম জি

শেয়ার