Top

ব্রাজিলে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড

২৪ মার্চ, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ
ব্রাজিলে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড

করোনা আক্রান্তদের মৃত্যুর মিছিলে ব্রাজিলে নতুন করে যুক্ত হয়েছে আরও ৩ হাজার ২৫১ জনের নাম। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর এটি দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু। আর অনাকাঙ্ক্ষিত নতুন এই রেকর্ডের মধ্যে দিয়ে ব্রাজিলে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৯৮ হাজার ৬৭৬ জনে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গেল ১৬ মার্চ ব্রাজিলে ২ হাজার ৮৪১ জনের মৃত্যু হয়। এক সপ্তাহের মাথায় এসে আগের রেকর্ড ভেঙে একদিনে দেশটিতে ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হলো।

এছাড়া দক্ষিণ আমেরিকার দেশটিতে নতুন করে আরও ৮২ হাজার ৪৯৩ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২১ লাখ ৩০ হাজার ১৯ জনে।

চলতি বছরের জানুয়ারি থেকে করোনার দ্বিতীয় ঢেউ চলছে ব্রাজিলে। প্রথম দফাতেও অন্যান্য দেশের চেয়ে তুলনামূলক খারাপ অবস্থা ছিল ব্রাজিলে। আর দ্বিতীয় ঢেউয়ে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে।

অক্সিজেনের অভাবে বড় ধরনের সংকটের মুখে রয়েছে দেশটির ছয়টি প্রদেশ। আর একই কারণে ১০টি প্রদেশ রয়েছে সতর্ক অবস্থায়। ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী এসব তথ্য জানিয়েছেন।

যেসব দেশে করোনার ছোবল সবচেয়ে ভয়াবহ হয়েছে ব্রাজিল তার মধ্যে অন্যতম। আক্রান্ত ও মৃত্যু দুই হিসাবেই ব্রাজিলের ওপরে রয়েছে কেবল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩ কোটি ৬ লাখ ৩৬ হাজার ৫৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর মারা গেছেন ৫ লাখ ৫৬ হাজার ৮৮৩ জন।

সূত্র : সিনহুয়া।

শেয়ার