Top

উপ-পরিচালকের অপসারণের দাবিতে রাবির প্রশাসনিক ভবনে তালা

২৯ মার্চ, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
উপ-পরিচালকের অপসারণের দাবিতে রাবির প্রশাসনিক ভবনে তালা
রাবি প্রতিনিধি :

রাবির প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সহায়ক, সাধারণ ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির সদস্যরা।

সোমবার (২৯ মার্চ) দুপুরে প্রশাসনিক ভবনের সামনে করা এ বিক্ষোভ শেষে পাঁচ শতাংশ সুদে ঋণ ও হিসাব বিভাগের উপ-পরিচালককে অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি করছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে সহায়ক কর্মচারী সমিতির সভাপতি সাব্বির হোসেন বলেন, করপোরেট ঋণ সুদের হার নয় শতাংশ থেকে কমিয়ে পাঁচ শতাংশ করার জন্য দীর্ঘদিন ধরে তারা দাবি জানিয়ে আসছেন। উপাচার্য তাদের মৌখিক আশ্বাস দিলেও বাস্তবে তা কার্যকর করার কোনো উদ্যোগ গ্রহণ করেননি। এমনকি বার বার আশ্বাস দিয়েও কোনো ব্যবস্থা নেন নি উপাচার্য। তাই বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছেন বলে জানানা তিনি।

সাধারণ কর্মচারী ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ বলেন, উপাচার্য সর্বশেষ সাত দিনের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি। তাই আমরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি।

হিসাব বিভাগের উপ-পরিচালকের অপসারণ চেয়ে তিনি বলেন, কর্মচারীরা লোনের বিষয় কথা বলতে গেলে দায়িত্বপ্রাপ্ত কর্মকতা হিসাব বিভাগের উপ-পরিচালক আনসারী তাদের সঙ্গে খারাপ আচরণ করেছেন। তার কাছে দাফতরিক কাজে তার কাছ থেকে কোনো সহায়তা পাওয়া যায় না। সুতরাং ওই পদ থেকে তাকে অপসারণ করতে হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন কর্মচারীরা বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন করছেন। তাদের সব সমস্যা একবারে সমাধান করা সম্ভব নয়। তারপরও আমরা কথা বলে সমাধানের চেষ্টা করছি।

শেয়ার