Top

ভারতে করোনাভাইরাস: একদিনে শনাক্ত ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩৮

১৫ এপ্রিল, ২০২১ ২:২৫ অপরাহ্ণ
ভারতে করোনাভাইরাস: একদিনে শনাক্ত ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩৮

ভারতে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩৯ জন। দেশটিতে মোট চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৭১ হাজার। সব মিলিয়ে দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার। আর গত ২৪ ঘন্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮ জন মানুষের।

করোনা শনাক্তে ভারতে প্রতিদিনই হচ্ছে রেকর্ড। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ২ লাখের বেশি মানুষের শরীরে ছোঁয়াচে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। করোনার সংক্রমণ শুরুর পর এই প্রথম এতবেশি শনাক্ত দেখল দক্ষিণ এশিয়ার বৃহত্তম দেশটি।

বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২ লাখ ৭৩৯ জন নতুন শনাক্তে ভারতে মোট চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৭১ হাজার। সব মিলিয়ে দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার।

করোনায় আক্রান্তদের মধ্যে গত একদিনে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৩৮ জনের, যা ২৪ ঘণ্টার হিসেবে গত ১৬ সেপ্টেম্বরের পর সর্বোচ্চ। এতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৭৩ হাজার ১২৩ জন।

ভারতে গত ৩৬ দিন ধরেই করোনা শনাক্তের সংখ্যা উঠতির দিকে। মোট শনাক্তের তুলনায় বর্তমানে চিকিৎসাধীন করোনা রোগীর হার ১০.৪৬ শতাংশ। আর মোট সুস্থতার হার ৮৮.৩১ শতাংশ। আর মৃত্যুর হার বেড়ে দাঁড়িয়েছে ১.২৩ শতাংশে।

ভারতে করোনা শনাক্তের সংখ্যা ২০ লাখ ছাড়ায় গত বছরের ৭ আগস্ট। সেখান থেকে এক কোটি ছাড়ায় ১৯ ডিসেম্বর। দেশটিতে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ কোটি ২০ লাখ মানুষের। বুধবার নমুনা পরীক্ষা করা হয় ১৩ লাখ ৮৪ হাজারের বেশি।

শেয়ার