Top

ইলমার পিরিতের কাতর

১৯ এপ্রিল, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ
ইলমার পিরিতের কাতর

২০১৫ সালে লোক গানের প্রতিযোগিতা ‘বাংলার গান’ এর মাধ্যমে পরিচিতি পান ইলমা বখতেয়ার। দারুণ গায়কী দিয়ে শুরু থেকেই শ্রোতাদের নজরে আসেন চট্টগ্রামের এই মেয়ে। যার সূত্র ধরে দেশের বিভিন্ন টিভি অনুষ্ঠানে অংশ নিতে থাকেন। এরইমধ্যে তালিকাভুক্ত হয়েছেন বাংলাদেশ টেলিভিশনেও।

টিভি অনুষ্ঠানের পাশাপাশি স্টেজেও নিয়মিত লোক গান পারফর্ম করছেন ইলমা। এই গায়িকা এবার নিয়ে আসছেন নিজের প্রথম মৌলিক গান ‘পিরিতের কাতর’। আসছে ঈদে ইউটিউবে আরটিভি মিউজিকের চ্যানেলে গানটির ভিডিও প্রকাশিত হবে। বেলাল খানের সুরে গানটির সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ।

সম্প্রতি আরটিভির নিজস্ব স্টুডিওতে ভিডিওটির চিত্রায়ণ হয়েছে। এটি নির্মাণ করেছেন উজ্জল রহমান। এতে গায়িকার ভূমিকায় দেখা যাবে ইলমাকে। এছাড়া মডেল হিসেবে জুটি বেঁধে কাজ করেছেন তৃণ ও রিয়াসাদ শুভ। কোরিওগ্রাফিতে ছিলেন আসাদ খান।

ইলমা বলেন, ‘আমি ফোক গান গাইতেই বেশি পছন্দ করি। এই গানটিও ফোক। তবে বিশেষত্ব হলো এটি আমার প্রথম মৌলিক গান। রিদমিক ধাঁচের এই গানটির মধ্যে প্রেম আছে, উচ্ছ্বাস আছে। চট্টগ্রাম থেকে একবার এসে গানটির রেকর্ডিং করেছি, আবার এসে ভিডিওতে অংশ নিয়েছি। সব মিলিয়ে নিজের মনের মতো একটি কাজ হয়েছে। আমার বিশ্বাস শ্রোতারা পছন্দ করবেন।’

গানটির ভিডিও নির্মাতা ও আরটিভির অনুষ্ঠান পরিচালক উজ্জল রহমান বলেন, ‘আরটিভির সিইও আশিক রহমান স্যারের পরিকল্পনাতেই পুরো কাজটি হয়েছে। সুন্দর একটি অডিও তৈরি হওয়ার পর স্টুডিওতে সেট ফেলে আমরা ভিডিওটি করেছি। শ্রোতাদের ঈদ আনন্দে বাড়তি রসদ জোগাবে গান-ভিডিওটি।’

গানের পাশপাশি ‘ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রাম’-এ ব্যালেচর অব ফার্মাসি বিষয়ে পড়ছেন ইলমা বখতেয়ার।

শেয়ার