Top

করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন শ্রাবণ রাঠোড়

২৩ এপ্রিল, ২০২১ ৪:৩১ অপরাহ্ণ
করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন শ্রাবণ রাঠোড়

বলিউডে আবারও শোকের ছায়া। করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সংগীত পরিচালক শ্রাবণ কুমার রাঠোড়। ২২ এপ্রিল (বৃহস্পতিবার) সন্ধ্যায় মুম্বাইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬।

নব্বই দশকের জনপ্রিয় সংগীত জুটি নাদিম-শ্রাবণ। মহামারির কবলে ভেঙে গেল সেই জুটি।

শ্রাবণ রাঠোড়ের ছেলে সংগীত পরিচালক সঞ্জীব রাঠোড় বাবার করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। করোনা সংগীত পরিচালকের শরীরে ভয়ানক প্রভাব ফেলেছিল। সংকটময় অবস্থায় তাকে ভর্তি করা হয়েছিল মুম্বাইয়ের সিটি হাসপতালে।

সেখানেই শেষ লড়াই জিততে পারলেন না শ্রাবণ রাঠোড়। ২৩ এপ্রিল (শুক্রবার) তার মৃত্যুর খবরে ঘোষণা করেছেন নাদিম সাইফি। তিনি বলেন, ‘শানু বেঁচে নেই। আমরা আমাদের সব খারাপ সময়, ভালো সময়ে পাশে থেকেছি। চড়াই-উৎরাই এক সঙ্গে দেখেছি। আমরা কখনও একে অপরের থেকে দূরে থাকিনি।

নাদিম আরও বলেন, ‘আমি আমার যন্ত্রণা ভাষায় প্রকাশ করতে পারছি না। কিন্তু আমার প্রাণের বন্ধু, আমার সব কিছুর সঙ্গী শ্রাবণ নেই। এ আমি মানতে পারছি না। শেষ কয়েকদিনেও আমি ওর সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে গিয়েছি। ও হাসপাতালে ভর্তি হওয়ার পরও সব রকম ভাবে পাশে থাকার চেষ্টা করেছি। কিন্তু শেষ রক্ষা হলো না।’

শ্রাবণ রাঠোড়ের মৃত্যুতে বলিউডের অনেকেই শোকাহত। ট্যুইটারে শোকবার্তা জানিয়েছেন গায়িকা শ্রেয়া ঘোষাল। তিনি লিখেছেন, ‘আবারও একটা বড় ক্ষতি। শ্রাবণজির মৃত্যুর খবর মানতে পারছি না। সত্যিকারের একজন বিনীত মানুষ ছিলেন তিনি। সেই সঙ্গে একজন বড় সংগীত পরিচালক। তাঁর চলে যাওয়া মেনে নেওয়া যায় না। ভগবান তাঁর পরিবারকে শক্তি দিন।’

উল্লেখ্য, নব্বই দশকের জনপ্রিয় জুটি ছিলেন নাদিম-শ্রাবণ। ‌‘আশিকি’, ‘সাজন’, ‘পরদেশ’, ‘রাজা হিন্দুস্থানি’র মতো একের পর এক সিনেমার সংগীত পরিচালনার কাজ করেছেন তারা। ২০০০ সালে এই জুটির মধ্যে সামান্য ভাঙন তৈরি হয়েছিল। কিন্তু আবারও একসঙ্গে জুটি বেঁধেছিলেন ২০০৯ সালে ডেভিড ধাওয়ানের ছবি ‘দু নট ডিস্টার্ব’-এর মাধ্যমে।

শেয়ার