Top

নাইজারে বন্দুকধারীদের হামলা: ১৬ সেনা নিহত

০৩ মে, ২০২১ ২:৪৩ অপরাহ্ণ
নাইজারে বন্দুকধারীদের হামলা: ১৬ সেনা নিহত

অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় নাইজারে ১৬ সেনা সদস্য নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরও ৬ সেনা। দেশটির উত্তর পশ্চিমাঞ্চলীয় মালিয়ান সীমান্তের কাছে শনিবার বিকেলে এই ঘটনা ঘটে। এছাড়া অপর এক সেনা সদস্যকে হামলাকারীরা অপহরণ করে নিয়ে গেছে বলেও জানিয়েছে তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সি।

নাম প্রকাশ না করার শর্তে রোববার (২ মে) রাতে দেশটির এক নিরাপত্তা কর্মকর্তা আনোদালু’কে জানান, শনিবার বিকেলে নাইজারের তাহৌয়া অঞ্চলের টিলিয়া নামক এলাকার একটি সেনা তল্লাশি চৌকিতে এই হামলার ঘটনা ঘটে।

তিনি বলেন, অজ্ঞাত বন্দুকধারীরা মোটরসাইকেলে এসে নাইজার ন্যাশনাল গার্ডের তল্লাশি চৌকিতে হামলা চালায়। এতে সেনাবাহিনীর দুটি সামরিক যান পুরোপুরি ধ্বংসপ্রাপ্ত হয় এবং অপর একটি সামরিক যান নিয়ে যায় হামলাকারীরা।

রোববার বিকেলের এই হামলা কারা চালিয়েছে তা এখনও পরিষ্কার না হলেও এলাকাটিতে আল কায়েদা ও ইসলামিক স্টেটের (আইএস) মতো জঙ্গি গোষ্ঠীগুলোর আধিপত্য রয়েছে।

রয়টার্স জানিয়েছে, গত মার্চ মাসে তাহৌয়া এলাকায়ই অজ্ঞাত বন্দুকধারীদের পর পর কয়েকটি হামলায় কমপক্ষে ১৩৭ জন বেসামরিক মানুষ নিহত হয়েছিলেন।

২০১৭ সাল থেকে পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের টিল্লাবেরি ও তাহৌয়া অঞ্চলটিতে এ ধরনের হামলার ঘটনা ঘটে আসছে এবং এ কারণে অঞ্চল দু’টিতে জরুরি অবস্থা জারি রয়েছে।

🔹পুঁজিবাজারের সব রকম খবর পেতে জয়েন করুন –

BP News / BP Capital News / BP Capital Views / BP Stock News / BP ShareBazar News

শেয়ার