Top
সর্বশেষ

আমিরকে বিশ্বকাপে চান ওয়াসিম আকরাম

২৪ মে, ২০২১ ১:২৮ অপরাহ্ণ
আমিরকে বিশ্বকাপে চান ওয়াসিম আকরাম

অবসরের ঘোষণা দেওয়া পাক পেসার মোহাম্মদ আমিরকে আবারও স্কোয়াডে দেখতে চান কিংবদন্তি অলরাউন্ডার ওয়াসিম আকরাম। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ একাদশে আমিরের অন্তর্ভুক্তির পক্ষে তিনি।

সম্প্রতি পাকিস্তানের এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, আমি বিস্মিত হব যদি দেখি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে মোহাম্মদ আমির নেই। কারণ এ মুহূর্তে পাকিস্তানের পেস আক্রমণে সবচেয়ে অভিজ্ঞ ও সেরা বোলার আমির। টি-টোয়েন্টি ফরম্যাটেও আমির বিশ্বসেরা পেসারদের অন্যতম। আমার মতে, পাকিস্তানের বিশ্ব টি-টোয়েন্টি স্কোয়াডে আমিরকে রাখা উচিত।

ওয়াসিম আকরামের এমন বক্তব্যে যে প্রশ্নটি এসে যায়, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া একজন ক্রিকেটারের ঠাঁই স্কোয়াডে হয় কীভাবে?

এ বিষয়ে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের এই কিংবদন্তির অভিমত, আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমিরের অবসরের সিদ্ধান্তটি তার ব্যক্তিগত নয়। তাকে ফিরিয়ে আনা সম্ভব।

ওয়াসিম বলেন, টেস্ট ক্রিকেট থেকে আমিরের অবসরের ঘোষণা ব্যক্তিগত। কিন্তু ওয়ানডে ও টি-টোয়েন্টি এখনও দুর্দান্ত সে। আমি মনে করি, যদি সীমিত ওভারের দুই ফরম্যাটে এখনও আমির অনেক কিছু দিতে পারে। তবে কেন তাকে ফেলে রাখা হবে। সে পাকিস্তানের জন্য খেলতে পারে। অনেক ক্রিকেটারই অবসরে গিয়েও ফিরেছেন। তবে আমির কেন নয়?

উল্লেখ্য, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের হয়ে খেলেন মোহাম্মদ আমির। আর দলটির হেড কোচ ওয়াসিম আকরাম।

তাই সীমিত ওভারের ম্যাচে আমির এখনও যে কতটা প্রভাব রাখেন তা বেশ ভালোই জানা সাবেক পাক অধিনায়কের।

যে কারণে ওয়াসিমের মতে, বিশ্বকাপ হোক বা যে কোনো খেলায় তরুণদের দিকনির্দেশনা আর পরামর্শ দিতে অভিজ্ঞদের প্রযোজন। দলে আমির থাকলে তার অভিজ্ঞতা থেকে তরুণ পেসাররা অনেক কিছু শিখবে।

প্রসঙ্গত ফর্মের তুঙ্গে থাকা সত্ত্বেও গত বছর হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। নিজের এ সিদ্ধান্তের বিষয়ে পাকিস্তান টিম ম্যানেজমেন্টকে কাঠগড়ায় দাঁড় করান তিনি। তুলোধোনা করেন তৎকালীন নির্বাচক মিসবাহ ও বোলিং কোচ ওয়াকার ইউনুসকে।

সম্প্রতি ফের নিজের অবসর নিয়ে কথা বলেছেন ২৮ বছর বয়সি এ তারকা ক্রিকেটার। তিনি বলেন, আমাকে কোনোরকম সম্মান করা হতো না। সে জন্যই অবসরের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। পাকিস্তান ক্রিকেটের দায়িত্বে যারা রয়েছেন, তারা নিজেদের কাজ করেছেন। তাদের কিছু দায়িত্ব আছে, সিদ্ধান্ত নিতে হয়, আমার কাছে আমার ক্যারিয়ার ছিল। কিন্তু পারলাম না সেটি এগিয়ে নিয়ে যেতে।

মোহাম্মদ আমির পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ২৫৯ উইকেট শিকার করেন।

শেয়ার