Top
সর্বশেষ

এক উইকেটে দুই রেকর্ড সাকিবের

২৭ মে, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ
এক উইকেটে দুই রেকর্ড সাকিবের

নতুন নতুন রেকর্ড গড়া যেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসানের অভ্যাস। আরও দুই রেকর্ডের দ্বারপ্রান্তে দাড়িয়ে বিশ্বের অন্যতম এই সেরা অলরাউন্ডার। আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে আর মাত্র ১টি উইকেট নিলেই দু’টি নতুন রেকর্ডের মালিক হবেন সাকিব।

ওয়ানডে ক্রিকেটে আর মাত্র একটি উইকেট নিলেই বাংলাদেশের ইতিহাসে ওয়ানডে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় প্রথমস্থান দখল করবেন সাকিব। বর্তমানে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সাথে যৌথভাবে ২৬৯টি উইকেট রয়েছে সাকিবের।

এছাড়া এক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক হবার সুযোগ সাকিবের সামনে। মিরপুরে আর মাত্র একটি উইকেট নিলেই পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামকে ছাপিয়ে যাবেন সাকিব। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচে ১২২ উইকেট নিয়েছেন আকরাম। আর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৮৪ ম্যাচে ১২২ উইকেট রয়েছে সাকিবের। তাই আকরামকে টপকে যেতে ১ উইকেট প্রয়োজন সাকিবের।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দু’টিতে ৩ উইকেট নিয়েছেন সাকিব। আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে ১ উইকেট নিতে পারলেই নয়া দু’টি রেকর্ডের মালিক হবেন সাকিব।

শেয়ার