Top
সর্বশেষ

সেপ্টেম্বরে তারকা ক্রিকেটারদের ছাড়াই আসবে ইংল্যান্ড

২৮ মে, ২০২১ ৩:১৭ অপরাহ্ণ
সেপ্টেম্বরে তারকা ক্রিকেটারদের ছাড়াই আসবে ইংল্যান্ড

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে আসবে ইংল্যান্ড। অক্টোবরে ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে তারপর তারা যাবে পাকিস্তানে। এই দুটি সফরে দলের কয়েকজন তারকা ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হবে বলে ইঙ্গিত দিলেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) শীর্ষস্থানীয় এক কর্মকর্তা।

বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনাল শেষে ভারত ইংল্যান্ডে খেলবে পাঁচ টেস্টের সিরিজ। ভারতীয় ক্রিকেট বোর্ড চেয়েছিল, এই সিরিজের ম্যাচ সংখ্যা কমিয়ে আইপিএল আয়োজন করতে। কিন্তু ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির জন্য সূচিতে কোনও পরিবর্তন আনার বিষয় নাকচ করে দিয়েছে ইসিবি। বরং বিশ্বকাপ ও অ্যাশেজের আগে খেলোয়াড়দের প্রাণবন্ত রাখতে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে তারা।

ভারতের বিপক্ষে ইংল্যান্ডের শেষ টেস্টের পঞ্চম দিন ১৪ সেপ্টেম্বর। এর কয়েকদিন পর ১৮ কিংবা ১৯ সেপ্টেম্বর স্থগিত হওয়া আইপিএল আরব আমিরাতে আয়োজনের ঘোষণা দিয়েছে বিসিসিআই। তারকা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার ইঙ্গিতে মনে হতে পারে ভারত সিরিজ শেষ করে লিগের বাকি অংশে খেলবেনন ইংলিশ ক্রিকেটাররা। কিন্তু তাদের অন্য কোথাও খেলতে দেওয়া হবে না নিশ্চিত করলেন ইসিবির ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলি জাইলস।

ভারত সিরিজ শেষ হওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড। সেখান থেকে পাকিস্তানে তারা খেলবে দুই টি-টোয়েন্টির সিরিজ, ১৪ ও ১৫ অক্টোবর হবে খেলা।

জাইলস বলেছেন, ‘আমাদের হাতে পূর্ণ সূচি আছে। সেপ্টেম্বরে পঞ্চম টেস্ট শেষ হওয়ার পর আমরা ১৯ কিংবা ২০ সেপ্টেম্বর বাংলাদেশে রওনা হবো। পরের সূচিতে পাকিস্তান সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।’

ইংল্যান্ড যে পূর্ণ শক্তির দল পাঠাবে না তা জাইলসের পরের বক্তব্যে স্পষ্ট, ‘আমরা কোনও একটা সময় কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দিতে যাচ্ছি। কিন্তু বিশ্রাম দেওয়ার মানে এই নয় যে বাংলাদেশ সফরে না যাওয়া হলে তারা অন্য কোথাও ক্রিকেট খেলবে। এখন আমাদের সূচি মেনে চলতে হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজের জন্য আমাদের ছেলেদের সেরা অবস্থায় চাই।’

শেয়ার