Top

বাশার আল-আসাদকে ইরানের অভিনন্দন

২৮ মে, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ
বাশার আল-আসাদকে ইরানের অভিনন্দন
আন্তর্জাতিক ডেস্ক :

সিরিয়ায় সফলভাবে প্রেসিডেন্ট নির্বাচন সম্পন্ন হওয়ায় দেশটির জনগণ ও প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে অভিনন্দন জানিয়েছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার এক বিবৃতিতে ওই মন্ত্রণালয় বলেছে, সফলভাবে নির্বাচন অনুষ্ঠান ও তাতে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সিরিয়ায় শান্তি, স্থিতিশীলতা ও শান্তি প্রতিষ্ঠা এবং দেশটির পুনর্গঠন ও উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ইরান সিরিয়ার জনগণের রায়ের প্রতি সম্মান জানাচ্ছে। সেইসঙ্গে যেকোনো বিদেশি হস্তক্ষেপ ছাড়া সিরিয়ার জনগণই সেদেশের সংকট সমাধান করতে পারবে বলে তেহরান আশা করছে।

এর আগে বুধবার অনুষ্ঠিত সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে বাশার আল-আসাদ ৯৫.১ শতাংশ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হন। তিনি এক কোটি ৩৫ লাখ ৪০ হাজার ৩৬০ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন।

বুধবার অনুষ্ঠিত নির্বাচনে মোট ভোট পড়েছে এক কোটি ৪২ লাখ ৩৯ হাজার। নির্বাচনে বাশার আসাদের বিরুদ্ধে লড়েছেন সরকার বিরোধী নেতা মাহমুদ আহমাদ মারেয়ি এবং সাবেক মন্ত্রী ও এমপি আব্দুল্লাহ সাল্লুম আব্দুল্লাহ।

নির্বাচনে মারেয়ি চার লাখ ৭০ হাজার ২৭৬ ভোট এবং আব্দুল্লাহ দুই লাখ ১৩ হাজার ৯৬৮ ভোট পেয়েছেন। সিরিয়ার সংবিধান অনুযায়ী একজন নির্বাচিত প্রেসিডেন্ট সাত বছরের জন্য দেশ পরিচালনার ম্যান্ডেট পান। -পার্সটুডে

শেয়ার