Top
সর্বশেষ
সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক চেন্নাই টেস্ট: হাসানের তোপে ৩ উইকেট হারিয়ে কাঁপছে ভারত

ইবনে সিনার লভ্যাংশ অনুমোদন

১২ নভেম্বর, ২০২০ ৪:১৭ অপরাহ্ণ
ইবনে সিনার লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারের তালিকাভুক্ত দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ডিজিটাল (ভার্চুয়াল) প্লাটফরমে মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান শাহ আব্দুল হান্নান।

সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলামসহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং নির্বাহী পরিচালক ও কোম্পানি সচিব মো. শহীদ ফারুকী এফসিএস উপস্থিত ছিলেন। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকাল ৯.৩০ মিনিটে সভার কাজ শুরু হয়।

সভায় ২০১৯-২০ অর্থবছরের নিরীক্ষিত হিসাব কোম্পানির পরিচালকমন্ডলীর প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ারহোল্ডারগণের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতক্রমে বার্ষিক হিসাব ও পরিচালক মন্ডলীর প্রতিবেদন অনুমোদিত হয়।

সভায় ২০১৯-২০ অর্থবছরে আর্থিক ফলাফলের ভিত্তিতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য ৩৮.৫০% নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় শেয়ারহোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম। সভায় স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে প্রফেসর এ.এন.এম.এ জাহের ও প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান পুনর্নির্বাচিত হন।

কোম্পানি জাতীয় রাজস্ব কোষাগারে শুল্ক, কর ও ভ্যাট বাবদ ১ জুলাই, ২০১৯ থেকে ৩০ জুন, ২০২০ পর্যন্ত ১০৮ কোটি এক লাখ ৬৮ হাজার ১০৭ টাকা দিয়ে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।

কোম্পানি জাতীয় শ্রমনীতির আলোকে বছরে মুনাফার শতকরা ৫ ভাগ টাকা অর্থাৎ ২ কোটি ৮৬ লাখ ৭ হাজার ৮৬০ টাকা শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে। পরম করুণাময় মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে সম্মানিত শেযারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সকল সদস্য, কোম্পানি ও বাংলাদেশের সার্বিক কল্যাণ, সমৃদ্ধি ও দোয়া কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার